অন্যান্য

শারীরিক সম্পর্কের সময় মৃত্যু, প্রতিষ্ঠানকে ক্ষতিপূরণের আদেশ

প্রকাশ : ১৩ সেপ্টেম্বর ২০১৯

শারীরিক সম্পর্কের সময় মৃত্যু, প্রতিষ্ঠানকে ক্ষতিপূরণের আদেশ

  অনলাইন ডেস্ক

নিতান্তই অফিসের কাজে গিয়েছিলেন তিনি। সেখানেই এক নারীর সঙ্গে শারীরিক সম্পর্কে জড়ান। শারীরিক সম্পর্কের সময় হৃদরোগে মৃত্যু হয় তার। বিয়ষটি গড়ায় আদালতে। শেষ পর্যন্ত প্রতিষ্ঠানকে এই মৃত্যুর ক্ষতিপূরণ দেওয়ার আদেশ দেয় আদালত।

সম্প্রতি ফ্রান্সের প্যারিসে এমন ঘটনা ঘটেছে বলে স্থানীয় সংবাদ মাধ্যমের বরাত দিয়ে জানিয়েছে এনডিটিভি। প্যারিসের আদালত বলছে, এটি নিছকই কাজের জায়গায় ঘটা দুর্ঘটনা। এর জন্য প্রতিষ্ঠানকে আর্থিক ক্ষতিপূরণ দিতে হবে।

এম জেভিয়ার নামের ওই ব্যক্তি এক রেলওয়ে সংস্থায় কর্মরত ছিলেন। তিনি প্যারিসের লয়েরেট অঞ্চলে যান প্রতিষ্ঠানটির পক্ষ থেকে। সেখানেই এক অচেনা নারীর সঙ্গে পরিচয় তার। সেই অপরিচিতার সঙ্গেই শারীরিক সম্পর্ক স্থাপন করেন তিনি। শারীরিক সম্পর্ক চলাকালীন হৃদরোগ এবং মৃত্যু জেভিয়ারের।

এনডিটিভি জানায়, বিষয়টি নিয়ে প্যারিসের একটি আদালতে মামলা করা হলে গত সপ্তাহে আদালত রায় দেয়, মৃত ব্যক্তিকে প্রতিষ্ঠানটির কর্মী হিসেবে ক্ষতিপূরণ দিতে হবে।

অবশ্য আদালতের এই রায়কে মানতে নারাজ প্রতিষ্ঠান। তাদের যুক্তি, অফিসের কাজ নিয়ে যাওয়া কোনও কর্মীর ব্যক্তিগত কারণে মৃত্যু হলে তাকে ক্ষতিপূরণ দিতে বাধ্য নয় তারা। এছাড়া, কর্মী যার সঙ্গে শারীরিক সম্পর্কে লিপ্ত হয়েছিলেন তিনি প্রতিষ্ঠান এবং কর্মীর অচেনা।

তবে আদালতের রায়, কর্মসূত্রে ভ্রমণের সময় কর্মীর মৃত্যু যে কারণেই হোক, সংস্থা তার প্রতি দায়বদ্ধ।

মন্তব্য


অন্যান্য