অন্যান্য

অর্থাভাবে বন্ধ হচ্ছে প্যারিসের সেই নগ্ন রেস্টুরেন্ট

প্রকাশ : ১১ জানুয়ারি ২০১৯

অর্থাভাবে বন্ধ হচ্ছে প্যারিসের সেই নগ্ন রেস্টুরেন্ট

রেস্টুরেন্টে খাবার গ্রহণ করছেন ক্রেতারা- সিএনএন

  অনলাইন ডেস্ক

ফ্রান্সের প্যারিসে প্রথমবারের মতো চালু হওয়া একটি নগ্ন রেস্টুরেন্ট অর্থাভাবে বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ।

এক বছের বেশি সময় ধরে ফ্রান্সের ঐতিত্যবাহী খাবার পরিবেশনকারী এই রেস্টুরেন্টটি আগামী ১৬ ফেব্রুয়ারি বন্ধ করে দেওয়া হচ্ছে বলে প্রতিষ্ঠানটির এক ফেসবুক পোস্টের বরাত দিয়ে জানিয়েছে সিএনএন।

ও’ ন্যাচারালে নামের এই রেস্টুরেন্টে প্রবেশের আগে কাপড় ও মোবাইল ফোন জমা দিয়ে এক জোড়া স্লিপার পায়ে ঢুকতে হয়। অবশ্য নারীরা চাইলে তাদের হিল জুতা নিয়ে প্রবেশ করতে পারবেন।

প্রতিষ্ঠান কর্ণধার টুইনস মাইক ও স্টিফেন সাদা বার্তা সংস্থা এএফপিকে বলেন, আর্থিক কারণে আমরা রেস্টুরেন্টটি বন্ধ করে দিচ্ছি। ক্রেতার সন্তুষ্টিই আমাদের লক্ষ্য।

শিগগিরই রেস্টুরেন্ট বন্ধ হয়ে যাচ্ছে জানিয়ে এই সময়ের মধ্যে ক্রেতাদের কিছু সুবিধা দেওয়ার কথা ঘোষণা দিয়েছে কর্তৃপক্ষ। তারা বলছে, প্যারিসে শেষ রাতের নগ্ন খাবারের বুকিং দিতে দ্বিধান্বিত হবেন না। এখন না হলে আর কখনই নয়।

২০১৭ সালের নভেম্বরে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করে প্যারিসের এই নগ্ন রেস্টুরেন্ট। অল্প কিছুদিনে মধ্যেই খুব জনপ্রিয় হয়ে ওঠে এটি। খাবার ও পরিবেশের প্রশংসা শুরু হয় চারদিকে।

নিজেরা নগ্নবাদী না হলেও একটি নগ্ন রেস্টুরেন্ট খোলার সিদ্ধান্ত নেন মাইক ও স্টেফানে সাদা। তারা জানান, শুধু ভালো সময়, দারুণ সব মানুষ এবং ক্রেতাদের ব্যতিক্রমী আনন্দের মুহূর্তগুলো মনে রাখবে কর্তৃপক্ষ।

মন্তব্য


অন্যান্য