সারাদেশ

সমকালে প্রতিবেদন প্রকাশের পর পুটিয়া গ্রামে মশক নিধন কার্যক্রম

প্রকাশ : ০৬ আগষ্ট ২০১৯ | আপডেট : ০৬ আগষ্ট ২০১৯

সমকালে প্রতিবেদন প্রকাশের পর পুটিয়া গ্রামে মশক নিধন কার্যক্রম

গত ৪ আগস্ট সমকালে প্রকাশিত প্রতিবেদন।

  মাগুরা প্রতিনিধি

মাগুরার পুটিয়া গ্রামে সাধারণ মানুষের মধ্যে ডেঙ্গু আতঙ্ক নিয়ে সমকালে প্রতিবেদন প্রকাশের পর স্থানীয় প্রসাশন মশক নিধন কার্যক্রমে যথাযথ পদক্ষেপ গ্রহণ করেছে। গ্রামের প্রতিটি বাড়িতে ফগার মেশিন দিয়ে মশক নিধন স্প্রে করা হচ্ছে।

মাগুরার জেলা প্রসাশক আলী আকবরের নির্দেশে উপজেলা কর্মকর্তা (ইউএনও) আবু সুফিয়ান এবং স্থানীয় জনপ্রতিনিধি ও প্রশাসনের সমন্ময়ে একটি দল পুটিয়া গ্রামে মশা নিরোধক স্প্রে ছিটানোর কাজ করছে।

এর আগে গত ৪ আগস্ট 'মাগুরায় ডেঙ্গুতে গৃহবধূর মৃত্যু' এবং 'মাগুরার পুটিয়া গ্রামে ডেঙ্গু আতঙ্ক' শিরোনামে সমকালে দু'টি সংবাদ প্রকাশিত হয়। সংবাদ দু'টি স্থানীয় প্রসাশনের নজর কাড়ে। এরপর পুটিয়া গ্রামের মানুষের আতঙ্ক কমাতে এবং মশা নিধনে যথাযথ পদক্ষেপ গ্রহণ করে মাগুরা জেলা প্রসাশন।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবু সুফিয়ান বলেন, 'রোবাবার রাতে দৈনিক সমকাল পত্রিকার অনলাইনে 'মাগুরার পুটিয়া গ্রাম ডেঙ্গু আতঙ্ক' শিরোনামে একটি সংবাদ প্রকাশিত হয়। যা প্রশাসনের নজরে আসে। এ সংবাদের সূত্র ধরে জেলা প্রশাসকের নির্দেশে সোমবার দুপুরে স্বাস্থ্য বিভাগ, জনপ্রতিনিধি ও প্রশাসনের সমন্ময়ে একটি টিম নিয়ে আমি পুটিয়া গ্রামে পরিদর্শন করেছি।'

ইউএনও জানান, এ গ্রাম থেকে ডেঙ্গুতে একজন নিহত ও আটজন আক্রান্ত হয়ে বিভিন্ন স্থানে চিকিৎসা নিচ্ছেন। অনেকে নতুন করে জ্বরে আক্রান্ত হয়েছেন। তবে ভয়ের কিছু নেই,  ফগার মেশিন দিয়ে গ্রামের প্রতিটি বাড়িতে এডিস মশা নিধনে স্প্রে করা হচ্ছে বলে জানান তিনি।

মন্তব্য


অন্যান্য