সারাদেশ

চট্টগ্রাম মহানগর হাজতখানার দুর্নীতি তদন্তে কমিটি

প্রকাশ : ১১ জুলাই ২০১৯

চট্টগ্রাম মহানগর হাজতখানার দুর্নীতি তদন্তে কমিটি

  চট্টগ্রাম ব্যুরো

চট্টগ্রাম মহানগর আদালতের হাজতখানায় অনিয়ম ও দুর্নীতি তদন্তে তিন সদস্যের একটি কমিটি গঠন করেছেন মুখ্য মহানগর হাকিম(সিএমএম) মোহাম্মদ ওসমান গনি।

বৃহস্পতিবার এ কমিটি গঠন করা হয়। চট্টগ্রাম অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম মহিউদ্দিন মুরাদকে কমিটির সভাপতি এবং আবু সালেম মোহাম্মদ নোমানকে সদস্য সচিব ও মহানগর হাকিম সারোয়ার জাহানকে সদস্য করা হয়েছে। আগামী সাত দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন দিতে আদেশ দেওয়া হয়েছে।

সিএমএম আদালতের নাজির আবুল কালাম আজাদ বলেন, মহানগর আদালতের হাজতখানায় অনিয়ম ও দুর্নীতি তদন্তে তিন সদস্যের একটি কমিটি গঠন করেছেন মুখ্য মহানগর হাকিম। কমিটিকে আগামী সাত দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন দিতে নির্দেশনা দিয়েছেন।

হাজতখানায় টাকার বিনিময়ে আসামিদের সঙ্গে মোবাইলে কথা বলতে দেওয়া, খাবার খাওয়ানো, মাদক ব্যবসায়সহ নানা অভিযোগ উঠেছে। সর্বশেষ বুধবার বাকলিয়া থানা পুলিশের হাতে গ্রেফতার চট্টগ্রাম মহানগর ছাত্রদলের সভাপতি ও বিএনপির যুগ্ম-সাধারণ সম্পাদক গাজী মো. সিরাজ উল্লাহকে হাজতখানার বারান্দায় বসিয়ে নেতাদের সঙ্গে মোবাইল ফোনে কথা বলতে সহযোগিতা করেন কনস্টেবল নাজমুল। এরপর হাজতখানার ইনচার্জ এসআই শাহজাহানকে ক্লোজ করে সিএমপির পুলিশ লাইন্সে পাঠানো হয়।

মন্তব্য


অন্যান্য