সারাদেশ

দিনাজপুরে ৩ জেএমবি সদস্য গ্রেফতার

প্রকাশ : ০৯ নভেম্বর ২০১৮

দিনাজপুরে ৩ জেএমবি সদস্য গ্রেফতার

  দিনাজপুর প্রতিনিধি

দিনাজপুরে বোমা তৈরির সরঞ্জাম, বিস্ফোরক ও আগ্নেয়াস্ত্রসহ ৩ জন জেএমবি সদস্যকে আটক করেছে পুলিশ। তারা গুলশানে হলি আর্টিজানসহ বিভিন্ন জঙ্গি হামলার আসামি বলে জানিয়েছে পুলিশ।

বৃহস্পতিবার রাত পৌনে ১টার দিকে দিনাজপুরের রাজবাটি সুখসাগর দিঘীর পূর্বপাড় থেকে তাদেরকে আটক করা হয়। 

আটককৃতরা হলেন-দিনাজপুর জেলার খানসামা উপজেলার পূর্ব বাসুলিয়া গ্রামের ওসমান আলীর ছেলে আব্বাস আলী (৭০), কাহারোল উপজেলার বলেয়া পূর্বপাড়া এলাকার নুরুল ইসলামের ছেলে আব্দুর রহমান ওরফে পিন্টু (৩০) ও নীলফামারী সদর উপজেলার কিত্তনিয়া পাড়া এলাকার গোলাম মোস্তফার ছেলে আব্দুর রহমান ওরফে বাবু (২৩)। 

তাদের কাছ থেকে একটি ওয়ান শ্যুটার গান, ৫ রাউন্ড রাইফেলের গুলি, কাঁচের টুকরা ও বোমা তৈরির সরঞ্জামউদ্ধার করা হয়। তাদের প্রত্যেকের বিরুদ্ধে জঙ্গি সংক্রান্ত মামলা রয়েছে বলে জানিয়েছে পুলিশ। 

শুক্রবার দুপুর ১২ টার দিকে দিনাজপুর পুলিশ সুপার কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানান পুলিশ সুপার সৈয়দ আবু সায়েম।

পুলিশ সুপার সৈয়দ আবু সায়েম বলেন, গোপন সংবাদের ভিত্তিতে সুখসাগর দিঘীর পূর্বপাড় এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করে পুলিশ। তারা দিনাজপুরে ইতালির নাগরিক ডা. পিয়েরো পারোলারিকে গুলি করে হত্যা চেষ্টা, কাহারোলের ইসকন মন্দিরে বোমা হামলা ও নীলফামারিতে জঙ্গি হামলার ঘটনার আসামি। একইসাথে তারা ঢাকার গুলশানে হলি আর্টিজানে হামলার আসামি। 

মন্তব্য


অন্যান্য