সারাদেশ

‘হয় আমার চিকিৎসা করেন, না হয় একটু বিষ দেন’

প্রকাশ : ০৯ নভেম্বর ২০১৮ | আপডেট : ০৯ নভেম্বর ২০১৮

‘হয় আমার চিকিৎসা করেন, না হয় একটু বিষ দেন’

৫ নং ওয়ার্ডের সামনের বসে আছেন চিকিৎসা নিতে আসা সেই বৃদ্ধ

  অনিন্দ্য মামুন

রাজধানীর শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের ৫নং ওয়ার্ডের সামনে  ২৩দিন যাবন বিচানা বিছিয়ে অবস্থান করছেন এক বৃদ্ধ। জীবনের এ শেষ বেলায় এসে এবার হাল ছেড়ে দিতে চাচ্ছেন। আশে পাশে কেউ নেই বলে পাচ্ছেন না কোন চিকিৎসা।  তাই চিকিৎসা না পেয়ে বিষ খেয়ে আত্ম হত্যার কথা জানালেন তিনি। 

বিগত ২৩দিন ধরে এখানে চিকিৎসার  জন্য চেষ্টা করে যাচ্ছেন তিনি। কেউ তার সাহায্যে এগিয়ে আসেননি।  হাসপাতালের দেয়া খাবর খেয়েই চলে অনাদরে চলে যাচ্ছে দিন। 

সমকাল অনলাইন প্রতিবেদককে বৃদ্ধা বলেন, আমি বাড়ি থেকে রাগ করে  ঢাকা চলে আসি। এর মধ্যে আমার  পায়ে একটি ক্ষত  সৃষ্টি হয় ।  আমি শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতাল  যাই । সেখানে আমাকে পায়ে ব্যান্ডিস করে দেয়। ২৩দিন হল আমার ব্যান্ডিস খোলা  হয় নাই । আমার পায়ে  পোকা মাছি বসছে এখন। চিৎকার করেও কোন লাভ হয় নাই।  আমার সাথে কোন লোক নাই , তাই আমাকে অবহেলা কার হচ্ছে । এখন আমার ইচ্ছা আমাকে চিকিৎসা করা হোক, আর না পারলে আমাকে একটু  বিষ যেন দেয়।’

বৃদ্ধলোকটি  পরিস্কার কথা বলতে পারে এবং তার ঠিকানা বলতে পারে শুধু পারে না হাটতে। তার কাছে কোন মোবাইল নম্বর নেই বলে বাড়ির কাও সঙ্গে যোগাযোগও করতে পারছে না। 

মন্তব্য


অন্যান্য