যুক্তরাষ্ট্র-কানাডা

চাকরি ছেড়ে স্বপ্ন পূরণ করতে চাইলে দেওয়া হবে ১ লাখ ডলার!

প্রকাশ : ২৮ আগষ্ট ২০১৯ | আপডেট : ২৮ আগষ্ট ২০১৯

চাকরি ছেড়ে স্বপ্ন পূরণ করতে চাইলে দেওয়া হবে ১ লাখ ডলার!

  অনলাইন ডেস্ক

প্রতিযোগিতার এই বাজারে অনেকে চাইলেও তার মনের মতো কাজ করতে পারেন না। একঘেয়ে চাকরি ছেড়ে অনেকেই চান নিজের পছন্দের কাজ করতে। কিন্তু সেই স্বপ্ন পূরণের পথে সবচেয়ে বড় বাঁধা হয়ে দাঁড়ায় টাকা। এ কারণে বেঁচে থাকার তাগিদে অনেককেই দিনের পর দিন অপছন্দের কাজ করে যেতে হয়। এ ধরনের কর্মীরা যাতে নিজেদের পছন্দের কাজ করে জীবিকা নির্বাহ করতে পারে সে জন্য বিশেষ উদ্যোগ নিয়েছে আমেরিকার ক্যালিফোর্নিয়ার একটি সংস্থা।

‘প্রানা’ নামের একটি পোশাক কোম্পানি ঠিক করেছে, তাদের যে কর্মীর সংস্থায় কাজ করতে ভালো লাগে না , অথচ নিজের স্বপ্নের কোনো কাজ করতে চান, তিনি কাজ ছেড়ে দিলে তাকে স্বপ্ন পূরণের জন্য  তারা এক লাখ ডলার দেবে।

তবে শুধু কাজ ছেড়ে দিলেই এক  ডলার পাওয়া যাবে না। এজন্য কোম্পানির কিছু শর্তও আছে। নিজের স্বপ্ন পূরণের জন্য ওই কর্মীকে নিজের বর্তমান অবস্থা এবং স্বপ্ন পূরণে ঠিক কি করতে চাইছেন তার বর্ণনা দিয়ে ৩০ থেকে ১৮০ সেকেন্ডের একটা ভিডিও জমা দিতে হবে। একদল বিচারক সেটা দেখে দৃঢ়তা, ব্যক্তিত্ব এবং স্বপ্ন পূরণের প্রতি ব্যক্তির উদ্যম মূল্যায়ন করে পুরস্কারের জন্য কাউকে মনোনীত করবেন।  

জানা গেছে, সেপ্টেম্বরের ১৬ তারিখ পর্যন্ত ওই কোম্পানি কর্মীদের কাছ থেকে আবেদনপত্র গ্রহণ করবে। আর অক্টোবর মাসে বিজয়ীর নাম ঘোষণা করা হবে। সূত্র : মেন্টাল ফ্লোস

মন্তব্য


অন্যান্য