যুক্তরাষ্ট্র-কানাডা

না খেয়েই মারা গেল শিশুটি!

প্রকাশ : ১৪ ডিসেম্বর ২০১৮ | আপডেট : ১৪ ডিসেম্বর ২০১৮

না খেয়েই মারা গেল শিশুটি!

সীমান্তে পারের অপেক্ষায় মানুষ- বিবিসি

  অনলাইন ডেস্ক

অবৈধভাবে যুক্তরাষ্ট্র-মেক্সিকো সীমান্ত পার হওয়ার সময় আইনশৃ্ঙ্খলা বাহিনীর সদস্যদের হাতে আটক সাত বছর বয়সী এক মেয়ে শিশু হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছে।

গত সপ্তাহে বাবাসহ গুয়েতামালা থেকে যুক্তরাষ্ট্রে প্রবেশকারী ওই শিশুটি অনাহারে থেকে বেশ কিছু রোগে ভুগছিল বলে শুক্রবার মার্কিন গণমাধ্যমের বরাত দিয়ে বিবিসির এক প্রতিবেদনে বলা হয়েছে।

সীমান্তরক্ষী বাহিনীর সদস্যরা বার্তা সংস্থা এপিকে জানিয়েছেন, ওই শিশুটি কয়েকদিন ধরে পানি বা খাবার জাতীয় কোনও দ্রব্যই গ্রহণ করার সুযোগ পায়নি।

মধ্য আমেরিকার কয়েকটি দেশ থেকে বেশ কিছুদিন ধরে যুক্তরাষ্ট্রে পারি জমানোর চেষ্টা করছে অভিবাসীরা। নিজ দেশে নির্যাতনসহ নানা ধরনের হুমকিতে রয়েছে তারা।

এদিকে সীমান্তে চাপ বাড়ায় আইনশৃঙ্খলা বাহিনীর অতিরিক্ত সদস্য মোতায়েন করেছে ট্রাম্প প্রশাসন। মার্কিন প্রেসিডেন্ট বিষয়টিকে তার দেশের নিরাপত্তার জন্য হুমকি হিসেবে বর্ণনা করেছেন।

বিবিসি বলছে, গত সপ্তাহে বাবাসহ ওই শিশুটিকে হেফাজতে নেন যুক্তরাষ্ট্রের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। এরপর হেলিকপ্টারে করে তাকে একটি শিশু হাসপাতালে নেওয়া হয়।

স্থানীয় সময় বৃহস্পতিবার হাসপাতালে ভর্তির ২৪ ঘণ্টার মধ্যেই মৃত্যু হয় তার। অনাহারে নানা রোগে ভুগে মারা যাওয়া শিশুটির ব্যাপারে এখনও যুক্তরাষ্ট্রের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে কিছু জানানো হয়নি।

মন্তব্য


অন্যান্য