মাওবাদী হামলায় ছত্তিশগড়ে নিহত ৫

প্রকাশ : ০৯ নভেম্বর ২০১৮

  সমকাল ডেস্ক

ভারতের ছত্তিশগড়ে মাওবাদীদের পেতে রাখা বোমা বিস্ম্ফোরণে নিরাপত্তা বাহিনীর সদস্যসহ অন্তত পাঁচজন নিহত হয়েছেন। গতকাল বৃহস্পতিবার রাজ্যটির দান্তেওয়াড়া জেলার পাহাড়ি এলাকা বাচেলিতে একটি বাসে এ হামলা চালানো হয়। ছত্তিশগড় রাজ্যে বিধানসভা নির্বাচনের মাত্র চার দিন আগে এ হামলা চালানো হলো। খবর এনডিটিভির।

এক পুলিশ কর্মকর্তা জানিয়েছেন, হামলায় বাসে থাকা ডি মুখোপাধ্যায় নামে সেন্ট্রাল ইন্ডাস্ট্রিয়াল সিকিউরিটি ফোর্সের (সিআইএসএফ) এক সদস্যসহ বাসের চালক, কন্ডাক্টর ও ক্লিনার নিহত হয়েছেন। ছত্রিশগড়ে বিধানসভা নির্বাচনের প্রথম পর্বের ভোটগ্রহণকে সামনে রেখে সিআইএসএফের একটি ইউনিটকে মোতায়েন করা হয়েছিল। স্থানীয় একটি বাজার থেকে মুদি জিনিসপত্র কেনার পর বাসে ক্যাম্পে ফেরার পথে নিহত হলেন ওই ইউনিটেরই এক সদস্য। হামলার পরপরই ওই এলাকায় অতিরিক্ত নিরাপত্তা বাহিনী পাঠানো হয়েছে। গোটা এলাকা ঘিরে শুরু হয়েছে তল্লাশি।

আগামী ১২ নভেম্বর থেকে দু'দফায় বিধানসভার ৯০টি আসনের ভোটগ্রহণ। আগে থেকেই এ ভোট বয়কটের ডাক দিয়েছিল মাওবাদীরা। প্রথম দফায় মাওবাদী অধ্যুষিত ১৮ আসনে ভোট নেওয়া হবে। নিরাপত্তাসহ অন্যান্য প্রস্তুতিও শুরু হয়েছে এরই মধ্যে। এমন সময়ে এ হামলায় ভোটগ্রহণের প্রস্তুতি ধাক্কা খাবে বলে মনে করছেন রাজনৈতিক পর্যবেক্ষকরা। পাশাপাশি ভোটগ্রহণের মধ্যেও নাশকতার আশঙ্কা তৈরি হয়েছে।


মন্তব্য যোগ করুণ