নেইমারকে নিয়ে নাটক চলছেই

প্রকাশ : ১৫ আগষ্ট ২০১৯

নেইমারকে নিয়ে নাটক চলছেই

  স্পোর্টস ডেস্ক

স্পেনের ক্রীড়া দৈনিক 'মুন্ডো দেপোর্তিভো' তাদের প্রধান প্রতিবেদনের শিরোনাম করেছে এভাবে- ৪৮ ঘণ্টার মধ্যে ঠিক হবে নেইমারের ভবিষ্যৎ।

কেবল মুন্ডো নয়, এএস, মার্কা থেকে শুরু করে স্পোর্ত- সবক'টি মেজর পত্রিকা নেইমারকে নিয়ে ফলাও করে খবর ছাপাল। না ছাপিয়ে উপায় কী? নেইমারই তো এখন দলবদলের হট কেক। তবে এই নাটকের মূল পরিচালক পিএসজিই! পেছন থেকে কলকাঠি নাড়ছে তারা। আর সেই নাটকের আসল দুই দর্শক বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদ। প্রেক্ষাপট যা দাঁড়িয়েছে তাতে শেষ পর্যন্ত চুক্তি হয় কি-না তা নিয়েও এখন সন্দেহ। এমনও হতে পারে দলবদলের শেষ দিন পর্যন্ত নানা গুঞ্জনের পর নেইমার পিএসজির ঘরেই থাকল। তবে আপাতত যেটুকু খবর, গত মঙ্গলবার প্যারিসে পিএসজি আর বার্সার প্রতিনিধি দলের মধ্যে দীর্ঘ বৈঠক। সেখানে একের পর এক প্রস্তাব দিয়েও ফরাসি ক্লাবটির মন গলাতে পারেনি কাতালানরা। এদিকে রিয়াল মাদ্রিদ শুরুতে লুকা মডরিচ প্লাস ১২০ মিলিয়ন দিয়ে নেইমারকে চাইলেও রাজি হয়নি পিএসজি। তবে এবার মডরিচের সঙ্গে ভিনিসিয়ুস জুনিয়রকে চাইছে ফরাসিরা। এত কিছুর মাঝে নেইমারও বসে নেই। বুধবার পিএসজির অনুশীলন ক্যাম্পেও দেখা গেছে তাকে। সব মিলে কোন পথে নেইমারের দলবদল, বলা মুশকিল। ট্রান্সফার উইন্ডো বন্ধ হতে এখনও তিন সপ্তাহের মতো বাকি। এই সময়ের মধ্যেও যদি পিএসজি ছাড়েন নেইমার কিংবা বার্সায় ফেরেন তাহলে অবাক হওয়ার কিছু থাকবে না।

বার্সা পড়েছে নতুন গ্যাঁড়াকলে। সামার ট্রান্সফারে ৭৫ মিলিয়ন ইউরো দিয়ে আয়াক্স থেকে ডি জং এবং ১২০ মিলিয়নে অ্যাথলেটিকো মাদ্রিদ থেকে অ্যান্তোনিও গ্রিজম্যানকে আনার পর তাদের কোষাগারে অর্থের পরিমাণও কমে গেছে। তাতে নেইমারকে কিনতে হলে ২০০ মিলিয়ন ইউরোর বেশি খরচ করলে বিপদ। পড়তে হবে উয়েফার ফেয়ার প্লে পলিসির গণ্ডিতে। সেজন্য বার্সা চাইছে কিছু টাকার সঙ্গে কয়েকজন খেলোয়াড়কে পিএসজিতে পাঠাতে।

বছর দুয়েক আগে এই নেইমারকে নিয়েই হয়েছিল নাটক। তখন অনেক ঝক্কিঝামেলা পেরিয়ে ২২২ মিলিয়ন ইউরোর রেকর্ড গড়ে বার্সা থেকে নেইমারকে কিনেছিল পিএসজি। এরপর মার্কো ভেরাত্তি, জাভি সিমন্স ও ডি জংকে নিয়েও বার্সার সঙ্গে মনকষাকষি হয় পিএসজির। দিনে দিনে সম্পর্ক হয়ে উঠে সাপে-নেউলে।


মন্তব্য