শুক্রবারের মিরপুর হাউসফুল

প্রকাশ : ১২ জানুয়ারি ২০১৯

শুক্রবারের মিরপুর হাউসফুল

  ক্রীড়া প্রতিবেদক

চার-ছক্কার ফুলঝুরি, টানটান উত্তেজনার ম্যাচ, মাঠভর্তি দর্শক- বিশ্বজুড়ে টি২০ ক্রিকেটের মূল অনুষঙ্গ এ তিনটিই। তবে বিপিএলে গতকালের আগ পর্যন্ত এই তিনের একটিও দেখা যায়নি খুব একটা। ম্যাচগুলোর বেশিরভাগই হয়েছে লো-স্কোরিং, ছিল না উত্তেজনার ছিটেফোঁটা। ফলস্বরূপ, টুর্নামেন্টের প্রথম কয়েকদিন মিরপুরের গ্যালারি একরকম খাঁ খাঁ করেছে। তবে গতকাল আবারও দেখা অতিপরিচিত সেই মানুষের ঢল। ঢাকা ডায়নামাইটস ও রংপুর রাইডার্সের ম্যাচের অর্ধেক যেতে না যেতেই শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম 'হাউসফুল'।

মূলত সাপ্তাহিক ছুটির দিন বলেই এদিন দলে দলে মানুষ এসেছিলেন খেলা দেখতে। দুপুর ২টায় স্টেডিয়ামে ঢোকার প্রতিটি গেটের সামনে ছিল দর্শকের লম্বা লাইন। টিকিট কাউন্টারের সামনে থাকা মানুষের সারি এঁকেবেঁকে চলে আসে মূল রাস্তা অবধি।

লাইনে দাঁড়ানোর ঝক্কি সামলাতে অনেকে আবার কালোবাজারিদের কাছ থেকে টিকিট কেনারও চেষ্টা করেন। সুযোগ পেয়ে নিজেদের হাতে থাকা টিকিটের দামও একলাফে বেশ কয়েকগুণ বাড়িয়ে দেন অনেকে। বিকেল সাড়ে ৪টার দিকে অফিসিয়াল হিসেবে শেরেবাংলায় দর্শকসংখ্যা ছিল ২৫ হাজার ৫৮৬। মাঠের বাইরে তখনও অপেক্ষমাণ আরও কয়েক হাজার মানুষ।

এত দর্শককে অবশ্য নিরাশ করেনি ঢাকা ও রংপুর। দুই দলের মধ্যকার খেলাটি হয়েছে হাইস্কোরিং। ঢাকার ইনিংসে কিয়েরন পোলার্ড ও আন্দ্রে রাসেল আর রংপুরের ইনিংসে রাইলি রুশোর মুহুর্মুহু ছক্কা দর্শকদের উল্লাসের উপলক্ষ এনে দিয়েছে অনেকবার। টানটান উত্তেজনার ম্যাচটি শেষ পর্যন্ত ২ রানে জিতেছে ঢাকা ডায়নামাইটস।


মন্তব্য