'কফি উইথ করন' বিতর্ক

দেশে পাঠানো হলো রাহুল-পান্ডিয়াকে

প্রকাশ : ১২ জানুয়ারি ২০১৯

  স্পোর্টস ডেস্ক

জনপ্রিয় টিভি শো 'কফি উইথ করন'-এ গিয়ে নারীদের নিয়ে আপত্তিকর মন্তব্যের জেরে নিষেধাজ্ঞার মুখে হার্দিক পাণ্ডিয়া ও লোকেশ রাহুল। তবে এখনই নিষেধাজ্ঞার ঘোষণা আসছে না। তদন্তের জন্য কিছুটা সময় নেবে ভারতীয় ক্রিকেট। গতকাল বিসিসিআইর পক্ষ থেকে এক বিবৃতিতে এমন তথ্য নিশ্চিত করা হয়।

অস্ট্রেলিয়ার বিপক্ষে আজ থেকে ওয়ানডে মিশনে নামছে ভারত। একদিনের ক্রিকেটে ভারতের স্কোয়াডে আছেন রাহুল-পান্ডিয়া। তবে তদন্তের স্বার্থে তারা এই ম্যাচ খেলতে পারছেন না। শনিবারই দেশে পাঠানো হয়েছে দুই ক্রিকেটারকে।

তার আগে এ নিয়ে কথা বলেন ভারতের অধিনায়ক বিরাট কোহলি। গণমাধ্যমের সামনে বিষয়টির জোর সমালোচনা করে কোহলি বলেন, 'ভারত কখনও নীতি-নৈতিকতার বাইরে গিয়ে কথা বলবে না। যারা নারীদের নিয়ে এমন আপত্তিকর মন্তব্য করেছে, তাদের সমর্থন আমরা কখনোই করি না। অবশ্যই এমন কথা কাউকে না কাউকে কষ্ট দেবে। তবে আমি মনে করি তারা (পান্ডিয়া-রাহুল) তাদের ভুল বুঝতে পেরেছে।'

এদিকে নারীদের নিয়ে অপ্রীতিকর মন্তব্যের কারণে এরই মধ্যে পান্ডিয়া ও রাহুলকে শোকজ করেছিল ভারতীয় ক্রিকেট বোর্ড। এ জন্য নিজের ভুল বুঝতে পেরে দুঃখ প্রকাশও করেন হার্দিক। তাতে মনে করা হয়েছিল, পুরো ব্যাপারটা বোধ হয় মিটে গেল; কিন্তু হলো তার উল্টো। দুই ক্রিকেটারকে শাস্তি দেওয়া নিয়ে ভারতীয় ক্রিকেট বোর্ডের সিওএর মধ্যেই লেগে গেল গণ্ডগোল!

সিওএপ্রধান বিনোদ রাই চাইছেন, দুই ওয়ানডে ম্যাচে রাহুল ও পান্ডিয়ার নির্বাসন। শুধু একটা লিখিত ক্ষমা চেয়েও দায়িত্ব শেষ হয়ে যায় না। মনে করছেন তিনি। বাধা হয়ে দাঁড়িয়েছেন আরেক সদস্য ডায়ানা এডুলজি।


মন্তব্য