মার্করামের ১০ রানের আক্ষেপ

প্রকাশ : ১২ জানুয়ারি ২০১৯

  স্পোর্টস ডেস্ক

দ্বিতীয় ওভারেই ভারপ্রাপ্ত অধিনায়ক ডিন এলগারকে হারিয়ে বসেছিল দক্ষিণ আফ্রিকা। তবে ৯০ রানের চমৎকার এক ইনিংস খেলে জোহানেসবার্গে স্বাগতিকদের সে বিপদ থেকে টেন তোলেন এইডেন মার্করাম। দলকে টেনে তুললেও সেঞ্চুরির আক্ষেপ নিয়েই মাঠ ছাড়তে হয়েছে প্রোটিয়া এ ওপেনারকে। তবে দিনের শেষ সেশনে দ্রুত কয়েকটি উইকেট তুলে নিয়ে ম্যাচে কিছুটা হলেও ফিরে এসেছে পাকিস্তান। প্রথম ইনিংসে ২৬২ রান তুলেছে তারা। দিনের খেলা শেষ হয়েছে দক্ষিণ আফ্রিকার ১৭ রানে ২ উইকেট হারিয়ে।

দ্বিতীয় উইকেটে হাশিম আমলাকে নিয়ে ১২৬ রান যোগ করেন মার্করাম। ফাহিম আশরাফের বলে মার্করাম উইকেটের পেছনে ক্যাচ দিয়ে বসলে ভাঙে এ জুটি। এ জুটির হাশিম আমলা ৪১ রানে লেগস্পিনার শাদাব খানের বলে স্লিপে ক্যাচ দেন। এর পরও বেশ ভালোভাবেই এগিয়ে চলছিল দক্ষিণ আফ্রিকার ইনিংস। ডি ব্রুয়েন ও জুবায়ের হামজার দাপুটে ব্যাটিংয়ে ৩ উইকেটে ২২৬ রান নিয়ে চা-বিরতিতে গিয়েছিল তারা। কিন্তু ওই বিরতি থেকে ফেরার পরই বিপত্তি ঘটে। ৪৯ রানে আব্বাসের বলে এলবির ফাঁদে পড়েন ব্রুয়েন। আর অভিষেক টেস্ট খেলতে নামা হামজা ওয়ানডে মেজাজে ৪১ রান করে আমিরের বলে উইকেটকিপারের হাতে ক্যাচ দেন। এর আগে টেম্বা বাভুমাকেও ফেরান আমির।

সংক্ষিপ্ত স্কোর :দক্ষিণ আফ্রিকা : ২৬২/১০ (মার্করাম ৯০, আমলা ৪১, ব্রুয়েন ৪৯, হামজা ৪১; আমির ২/৩৬, আব্বাস ২/৪৪, শাদাব ১/৩৯)।


মন্তব্য