সংবাদ সংক্ষেপ

প্রকাশ : ১২ জুলাই ২০১৯

খুন ও ধর্ষণের প্রতিবাদে সুহৃদের মানববন্ধন

হ কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

'ধর্ষকের শাস্তি চাই ধর্ষিতার নয়', 'ধর্ষকের উল্লাস ধর্ষিতার কান্না মেনে নেব আর না' লিখিত প্ল্যাকার্ড নিয়ে সারাদেশে অব্যাহত খুন ও ধর্ষণের প্রতিবাদে সমকাল সুহৃদ সমাবেশ কুমিল্লা বিশ্ববিদ্যালয় শাখা মানববন্ধন করেছে। বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের মূল ফটকে এ মানববন্ধনের আয়োজন করা হয়।সমকাল সুহৃদ কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের যুগ্ম আহ্বায়ক মাহাবুবুল আলমের সঞ্চালনায় বক্তব্য দেন সমকাল প্রতিনিধি আবু বকর রায়হান ও আহ্বায়ক দ্বীন মোহাম্মদ। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য দেন কাউছার হামিদ পিউল ও এরশাদ হোসেন।

ঢাকায় অপহৃত শিশু আখাউড়ায় উদ্ধার

হ আখাউড়া (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি

ঢাকা থেকে অপহৃত এক শিশুকে আখাউড়ায় উদ্ধার করা হয়েছে। শিশু অপহরণকারী সন্দেহে এক যুবককে আটক করে পুলিশে দিয়েছে জনতা। বৃহস্পতিবার সকালে পৌরশহরের দেবগ্রাম এলাকা থেকে তাদের আটক করা হয়। উদ্ধার হওয়া মেয়ের বাসা ঢাকার উত্তরা আজমপুর এলাকায়। সে ঢাকার নওয়াব হাবিবুল্লাহ স্কুল অ্যান্ড কলেজের পঞ্চম শ্রেণির ছাত্রী। আটক যুবক হলেন ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার তুলাকান্দি গ্রামের জালাল মিয়ার ছেলে জামাল মিয়া। ওই শিশুকে নিয়ে রেললাইন দিয়ে হেঁটে যাওয়ার সময় দেবগ্রাম এলাকায় সন্দেহ হওয়ায় ওই যুবককে আটক করে স্থানীয় লোকজন। ওই যুবকের কথাবার্তা গরমিল হওয়ায় লোকজন পুলিশে খবর দেয়। খবর পেয়ে পুলিশ ওই শিশুসহ ওই যুবককে থানায় নিয়ে আসে।

নালিতাবাড়ীতে শিক্ষার্থীদের মানববন্ধন

হ শেরপুর প্রতিনিধি

নালিতাবাড়ীতে সন্ত্রাস, মাদক ও ধর্ষণের বিরুদ্ধে মানববন্ধন করেছেন শিক্ষার্থীরা। 'আর নয় সন্ত্রাস, মাদক, ধর্ষণ-শিশুর জন্য চাই নিরাপদ জীবন'- স্লোগানে ও ধর্ষকের নূ্যনতম শাস্তি মৃত্যুদণ্ডের দাবি জানিয়েছেন শিক্ষার্থীরা। বৃহস্পতিবার নালিতাবাড়ীর তরুণ প্রজন্মের ব্যানারে উপজেলা পরিষদের প্রধান ফটকে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। সচেতন নাগরিক কমিটির আহ্বায়ক জোবায়দা খাতুনের সভাপতিত্বে বক্তব্য দেন সাংবাদিক আব্দুল মান্নান সোহেল, সাংস্কৃতিক কর্মী রুকুনুজ্জামান জুয়েল, নালিতাবাড়ীর তরুণ প্রজন্মের সংগঠক অভিজিৎ, শিক্ষার্থী লুবনা, আশা প্রমুখ।

পাঁচ শতাধিক ফলদ চারা বিতরণ

হ কালিয়াকৈর প্রতিনিধি

চন্দ্রা বাজার ক্ষুদ্র ব্যবসায়ী সমবায় সমিতির উদ্যোগে বৃহস্পতিবার উপজেলার চন্দ্রা এলাকার ফলদ চারা বিতরণ অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চন্দ্রা বাজার ক্ষুদ্র ব্যবসায়ী সমবায় সমিতির সভাপতি বজলুর রহমান। এ সময় বক্তব্য রাখেন, পৌরসভার মেয়র মো. মজিবুর রহমান, উপজেলা সমবায় অফিসার মোহাম্মদ আইনুদ্দিন, ওসি আলমগীর হোসেন মজুমদার, গাজীপুর জেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনাবিষয়ক সম্পাদক সিকদার জহিরুল ইসলাম জয়, চন্দ্রা বাজার ক্ষুদ্র ব্যবসায়ী সমবায় সমিতির সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মামুন (সবুজ) প্রমুখ।

অস্ত্রসহ ৪ মাদক ব্যবসায়ী গ্রেফতার

হ জামালপুর প্রতিনিধি

দেওয়ানগঞ্জ থেকে ইয়াবাসহ ৪ মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে ডিবি পুলিশ। জামালপুর ডিবির ওসি আবুল কালাম আজাদ বলেন, ডিবি পুলিশের একটি দল বুধবার রাতে দেওয়ানগঞ্জ উপজেলার চরভবশুর গ্রামে অভিযান চালায়। এ সময় ওই গ্রামের চিহ্নিত মাদক কারবারি বাছেদ, ইল্লাল, রসুল ও নজরুলকে গ্রেফতার করা হয়। তাদের কাছ থেকে ১০০ পিস ইয়াবা ও একটি রামদা উদ্ধার করা হয়েছে।


মন্তব্য