বাজিতপুরে 'বন্দুকযুদ্ধে' ডাকাত নিহত

প্রকাশ : ১২ জানুয়ারি ২০১৯

   বাজিতপুর (কিশোরগঞ্জ) প্রতিনিধি

পুলিশ ও ডাকাত দলের মধ্যে 'বন্দুকযুদ্ধে' গুলিবিদ্ধ হয়ে আশরাফউদ্দিন (৩০) নামে এক আন্তঃজেলা ডাকাত নিহত হয়েছে। গত বৃহস্পতিবার রাতে কিশোরগঞ্জের বাজিতপুর উপজেলা বিলপাড় গজারিয়া গ্রামে এ ঘটনা ঘটে। নিহত ডাকাতের বাড়ি ভৈরব উপজেলার গজারিয়া ইউনিয়নের মানিকদী গ্রামে। তার বাবার নাম বাচ্চু মিয়া।

পুলিশ জানায়, বৃহস্পতিবার রাতে পুলিশের কাছে বিলপাড় গজারিয়া এলাকায় ডাকাতির প্রস্তুতির খবর আসে। এ সময় বাজিতপুর থানায় অবস্থানরত জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মো. শফিকুল ইসলামের নেতৃত্বে বাজিতপুর থানার একটি পুলিশের দল ঘটনাস্থলে যায়। পুলিশের উপস্থিতি টের পেয়ে ডাকাতরা পুলিশকে লক্ষ্য করে গুলি চালায়। পুলিশও পাল্টা গুলি চালায়। ওই সময় গ্রামবাসী ঘটনাস্থলে এলে ডাকাতরা পালিয়ে যায়। পরে গ্রামের আবু সাইদের জমিতে গুলিবিদ্ধ অবস্থায় আশরাফউদ্দিনকে পড়ে থাকতে দেখে তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। এ ঘটনায় এসআই আমিনুল ইসলামসহ পুলিশের চার সদস্যও আহত হন।

পুলিশ জানায়, ঘটনাস্থল থেকে একটি ওয়ান সুটার গান, পাঁচ রাউন্ড কার্তুজ, দুটি রামদা, ১০০ পিস ইয়াবা ও ১৫ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে অজ্ঞাত পরিচয় ডাকাতদের বিরুদ্ধে অস্ত্র ও মাদক আইনে একটি মামলা করেছে। বাজিতপুর থানার ওসি (তদন্ত) শফিকুল ইসলাম জানান, লাশ গতকাল শুক্রবার ময়নাতদন্তের জন্য কিশোরগঞ্জে পাঠানো হয়েছে।

প্রসঙ্গত, গত সোমবার রাতে বাজিতপুর উপজেলার উজানচর ও গজারিয়া গ্রামে চার বাড়িতে ডাকাতি হয়েছে।


মন্তব্য