সংবাদ সংক্ষেপ

প্রকাশ : ০৪ সেপ্টেম্বর ২০১৮

চিকিৎসক সংকটে সেবা বঞ্চিত ব্রাহ্মণপাড়ার মানুষ
 
বুড়িচং (কুমিল্লা) প্রতিনিধি

ব্রাহ্মণপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসক সংকটে উপজেলার জনসাধারণ চিকিৎসাসেবা পাচ্ছে না। উপজেলা স্বাস্থ্য কমেপ্লেক্সে ১৯ চিকিৎসকের বিপরীতে মাত্র ৯ জন পদায়িত আছেন। বাকি ১০ জন মেডিকেল কলেজসহ অন্যত্র বদলি হয়ে যান। হাসপাতালের দু'জন মেডিকেল অফিসারের দুটি পদই শূন্য। স্বাস্থ্য কর্মকর্তা মামুন খান এক মাসের অর্জিত ছুটি ভোগ করছেন। কনসালট্যান্ট ৪ জন থাকলেও নিয়মিত আসছেন না। ইউএইচএফডব্লিউসি ৮টি মেডিকেল অফিসারের পদ থাকলেও সবক'টি পদই শূন্য। এ হাসপাতালে উপজেলার ৮টি ইউনিয়নের বিভিন্ন গ্রামের শত শত রোগী প্রতিদিন চিকিৎসাসেবা নিতে এসে ডাক্তার না পেয়ে অন্যত্র চলে যান। উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসাররা এমারজেন্সি ও আউটডোরে সাধ্যমতো চিকিৎসাসেবা দিয়ে যাচ্ছেন। দারোয়ান দু'জনের বিপরীতে শূন্য এবং ওয়ার্ডবয় ৪ জনের মধ্যে আছে মাত্র একজন। আবাসিক মেডিকেল অফিসার ডা. কামরুল হাসান সোহেল জানান, চিকিৎসক সংকট রয়েছে। নতুন ডাক্তার নিয়োগ না হওয়া পর্যন্ত সমস্যা সমাধান হবে না।

তিতাসে শিক্ষার্থীদের স্কুলব্যাগ বিতরণ
 
তিতাস (কুমিল্লা) সংবাদদাতা

তিতাস উপজেলার মেধাবী শিক্ষার্থীদের মাঝে স্কুলব্যাগ টিফিন বক্স এবং শিক্ষক-শিক্ষিকাদের হট কেরিয়ার বিতরণ করা হয়েছে। সোমবার উপজেলার গাজীপুর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে বলরামপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের উদ্যোগে ওই ইউনিয়নের সব সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে স্কুল ব্যাগসহ শিক্ষাসামগ্রী বিতরণ করা হয়। বলরামপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. নুর নবীর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন ইউএনও মোহাম্মদ আলমগীর হোসেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন গাজীপুর খান বহুমুখী হাই স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ আবদুল বাতেন, উপজেলা সহকারী শিক্ষা অফিসার মো. আব্দুস সালাম, মো. কামাল হোসেন, বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মো. আহসান উল্লাহ খান, সহ-সভাপতি শাহানারা আক্তার, বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মাহবুবুল হক সরকার প্রমুখ।

বাঞ্ছারামপুরে ডায়াবেটিক সেন্টার উদ্বোধন
 
বাঞ্ছারামপুর (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি

বাঞ্ছারামপুর উপজেলায় ডায়াবেটিক রোগীদের সচেতনতা বৃদ্ধি ও চিকিৎসা দিতে ডায়াবেটিক কেন্দ্র উদ্বোধন করা হয়ছে। সোমবার উপজেলা সদরের প্রতাপগঞ্জ বাজারের বাঞ্ছারামপুর ইসলামী হাসপাতালে এ কেন্দ্র চালু হয়। সাবেক উপজেলা চেয়ারম্যান মো. দুধ মিয়া মাস্টারের সভাপতিত্বে এতে বাংলাদেশ ডায়াবেটিক সমিতির কো-অর্ডিনেটর অধ্যাপক ড. তোফায়েল আহমেদ প্রধান অতিথি ছিলেন। এ সময় সমিতির অতিরিক্ত কো-অর্ডিনেটর চিকিৎসক হাছান আলী, ডেপুটি চিপ অব পাবলিক রিলেশন কর্মকর্তা আহসানুল হক, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোহাম্মদ আল মামুন, হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক মোশাররফ হোসেন, পৌর কাউন্সিলর অহিদুজ্জামান ও মোবারক হোসেনসহ শতাধিক মানুষ উপস্থিত ছিলেন।

বারহাট্টার বিল থেকে যুবকের লাশ উদ্ধার
 
নেত্রকোনা প্রতিনিধি

বারহাট্টা উপজেলার আসমা ইউনিয়নের ভাটি নোয়াপাড়া গ্রামের ধানের বীজতলা থেকে সোমবার সকালে হাবিবুর রহমান শেখের লাশ উদ্ধার করে পুলিশ। তিনি উপজেলার ভাটি নোয়াপাড়া গ্রামের আবদুল হাই শেখের ছেলে। ময়নাতদন্তের জন্য পুলিশ লাশ নেত্রকোনা আধুনিক সদর হাসপাতাল মর্গে পাঠিয়েছে। বারহাট্টার ভাটি নোয়াপাড়া গ্রামের হাবিবুর রহমান রোববার রাতে বাড়ির অদূরে বিলে মাছ ধরতে যান। রাতে তিনি আর বাড়ি ফিরে না আসায় পরিবারের লোকজন সকাল থেকেই বিলের আশপাশ এলাকায় খোঁজাখুঁজি করতে থাকেন। গ্রামবাসী সকাল ৮টার দিকে বিলের কাছে ধানের বীজতলায় তার লাশ পড়ে থাকতে দেখে থানা পুলিশকে খবর দেয়। পুলিশ দুপুরে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নেত্রকোনা আধুনিক সদর হাসপাতাল মর্গে পাঠায়।


মন্তব্য