সমকাল প্রতিবেদক

সাতক্ষীরার জনসভায় যোগ দেওয়ার জন্য নির্ধারিত হেলিকপ্টারে উড়তে না দেওয়ায় ক্ষোভ প্রকাশ করেছেন যুক্তফ্রন্টের চেয়ারম্যান ও বিকল্পধারা বাংলাদেশের সভাপতি অধ্যাপক ডা. এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী। তিনি বলেছেন, এটা আগামী জাতীয় নির্বাচনের লেভেল প্লেয়িং ফিল্ড গঠনে সরকারের প্রতিশ্রুতির পরিস্কার বরখেলাপ।

গতকাল বৃহস্পতিবার এক বিবৃতিতে তিনি এ ঘটনার প্রতিবাদ জানান।

বি. চৌধুরী বলেন, যুক্তফ্রন্টের আয়োজনে সাতক্ষীরা জেলায় জনসভায় যোগদানের জন্য তাদের হেলিকপ্টারকে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে উড়তে দেওয়া হয়নি। যে কারণে তারা জনসভায় যোগ দিতে পারেননি। তাদের এই জনসভা নিয়ে সাতক্ষীরার মানুষের বিপুল উৎসাহ-উদ্দীপনা ছিল। ঢাকার বাইরে এটাই ছিল তাদের বড় ধরনের গণসংযোগ এবং প্রথম জনসভা।

বি. চৌধুরী বলেন, প্রধানমন্ত্রীর সঙ্গে যুক্তফ্রন্টের সংলাপে আসন্ন নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড প্রতিষ্ঠার স্বার্থে যে প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল তা বরখেলাপ করা হয়েছে। ওই সময়ে বলা হয়েছিল, দেশের যে কোনো জায়গায় বিরোধী দল হিসেবে গণসংযোগ বা সভা-সমাবেশ করতে পারব।

যুক্তফ্রন্টের চেয়ারম্যান বলেন, এটা নিশ্চিত প্রত্যক্ষ বা পরোক্ষভাবে সরকার এই জনসভা বন্ধ করার ব্যবস্থা করেছে। সরকারের গণতন্ত্রবিরোধী এই পদক্ষেপের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।


মন্তব্য যোগ করুণ