টেলিভিশন

বাংলায় বঙ্গবন্ধুর ফিরে আসা নিয়ে নতুন করে গাইলেন ইলিয়াস

প্রকাশ : ০১ সেপ্টেম্বর ২০১৯ | আপডেট : ০১ সেপ্টেম্বর ২০১৯

বাংলায় বঙ্গবন্ধুর ফিরে আসা নিয়ে নতুন করে গাইলেন ইলিয়াস

  বিনোদন প্রতিবেদক

১৯৭২ সালের ১০ই জানুয়ারি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান পাকিস্তানের জেল থেকে বাংলায় ফিরে আসেন। জাতির জনকের ঐতিহাসিক ফিরে আসাকে নিয়ে ভারতের বিখ্যাত শিল্পী সন্ধ্যা মুখোপাধ্যায় একটি গান গেয়েছিলেন।

গানটির শিরোনাম ছিল ‘বঙ্গবন্ধু ফিরে এলে’। এটি লিখেছিলেন আবিদুর রহমান এবং সঙ্গীতায়োজনে করেন সুধিন দাস গুপ্ত। সেই গানটিই এবার নতুন করে গাইলেন নতুন প্রজন্মের শিল্পী  ইলিয়াস হোসাইন। নতুন করে গানটির সঙ্গীতায়োজন করেছেন এমএমপি রনি।

গানটি নতুন করে গাওয়া প্রসঙ্গে সমকাল অনলাইনকে ইলিয়াস বলেন, বঙ্গবন্ধু নামটি বাঙালি জাতির সঙ্গে গভীরভাবে জড়িয়ে আছে। তিনি না থাকলে আজ আমরা স্বাধীন, সার্বভৌম বাংলাদেশ পেতাম না। তার প্রতি শ্রদ্ধা জানিয়ে গানটি নতুন করে গেয়েছি।

এই গানের মাধ্যমেই প্রথম কোনো রাজনৈতিক ব্যক্তিকে গান করলেন ইলিয়াস। নতুন আয়োজনের এ গানটির নান্দনিক একটি ভিডিও নির্মাণ করা হয়েছে। এ প্রসঙ্গে ইলিয়াস বলেন, ‘বঙ্গবন্ধু ফিরে এলে’ গানটির আধুনিকভাবে শুটিং হয়েছে। যেখানে ভিএফএক্সের কিছু কাজ থাকছে। বললেন, ‘৩০ ও ৩১ আগস্ট মুজিবনগরে শুটিং করেছি।’

৬ সেপ্টেম্বর ‘স্টেজ ফর ইউথ’ সংগঠনের অভিষেক অনুষ্ঠান মাধ্যমে বঙ্গবন্ধুকে নিয়ে ইলিয়াস তার এই গানটি মুক্তি দেওয়া হচ্ছে বলে জানান ইলিয়াস। একইদিনে ‘স্টেজ ফর ইউথ’-এর অফিশিয়াল ফেসবুক পেজে প্রকাশ করা হবে গানটি।

মন্তব্য


অন্যান্য