টেলিভিশন

‘হাসির জন্য শুটিং বন্ধ রাখতে হয়েছিল’

প্রকাশ : ১৮ জুন ২০১৯ | আপডেট : ১৮ জুন ২০১৯

‘হাসির জন্য শুটিং বন্ধ রাখতে হয়েছিল’

শবনম ফারিয়া

  বিনোদন প্রতিবেদক

শবনম ফারিয়া। মডেল ও অভিনেত্রী। এনটিভিতে প্রচার হচ্ছে তার অভিনীত ধারাবাহিক নাটক 'ফ্যামিলি ক্রাইসিস'। এ নাটক, বর্তমান ব্যস্ততা ও অন্যান্য প্রসঙ্গে কথা হয় তার সঙ্গে-

শুটিংয়ের জন্য বাইরে কোথাও গিয়েছেন কি, ফোনে অনেক শব্দ পাচ্ছি?

হ্যাঁ, ঢাকার বাইরে পূর্বাচলে এসেছি। 'ফ্যামেলি ক্রাইসিস' ধারাবাহিকের শুটিংয়ের জন্য এখানে আসা। গত ২-৩ দিন ধরে এ নাটকের কাজ নিয়ে ব্যস্ত আছি। 

বেশ কিছুদিন হলো ধারাবাহিকটি প্রচার হচ্ছে। কী কারণে এটি দর্শক আগ্রহ ধরে রাখতে পেরেছে বলে মনে করেন?

পারিবারিক টানাপড়েন নিয়ে এটি নির্মিত হলেও এর গল্পে বৈচিত্র্য রয়েছে। এই নাটকের চরিত্রগুলোয় চেনাজানা মানুষের ছায়া খুঁজে পেয়েছেন বলেও অনেকে জানিয়েছেন। এ ছাড়া মুহাম্মদ মোস্তাফা কামাল রাজ নাটকের প্রতিটি পর্বে ভিন্নভাবে উপস্থাপনের চেষ্টা করেছেন। সবমিলিয়ে আমার কাছে মনে হয়, সহশিল্পীদের সুঅভিনয় ও নির্মাতার গল্প উপস্থাপনের ভিন্নতার কারণে এটি দর্শক আগ্রহ ধরে রাখতে পেরেছে। 

'ফ্যামিলি অ্যালবাম' ধারাবাহিকের কাজ শুরু হয়েছে?

কিছুদিন আগেই এর দৃশ্যধারণ শুরু হয়েছে। এটি পরিচালনা করেছেন ইমরাউল রাফাত। নাটকের গল্পটি বেশ অসাধারণ। আমরা তিন বোন, এক ভাই। আমার চরিত্রের নাম সানজানা। বাকি দুই বোনের নাম ফারজানা ও তামান্না। এ নাটকে আমরা প্রত্যেকে হই-হুল্লোড় করে কাজ করি। এমন কিছু দৃশ্য আছে, যেগুলোতে নিজেদেরই হেসে দিতে হয়। হাসির জন্য শুটিং বন্ধ রাখতে হয়েছিল। ফলে নির্মাতাকে আবারও দৃশ্যধারণ করতে হয়েছে। কিছুদিনের মধ্যে এর প্রচার শুরু হবে। দর্শক নাটকটি উপভোগ করবেন বলে আশা করছি।

অন্যান্য ব্যস্ততা কী নিয়ে?

আপাতত এ দুটি ধারাবাহিকের বাইরে অন্য কোনো কাজ করছি না। কিছুদিনের মধ্যে ঈদুল আজহার নাটকের কাজ শুরু করব।

পাণ্ডুলিপি নির্বাচনের ক্ষেত্রে কোন বিষয়টি প্রাধান্য দেন?

একটু খেয়াল করলে দেখবেন, গৎবাঁধা নাটকে সাধারণত আমাকে দেখা যায় না। আমার কাজের তালিকা বড় নয়, কারণ একনাগাড়ে বেশি কাজ কখনই করতে চাই না। পাণ্ডুলিপি নির্বচানের ক্ষেত্রে সবসময় গল্প ও চরিত্রের গভীরতার দিকে বেশি জোর দিই। কারণ যা করব সেটার প্রতি নিজের ভালোলাগা এবং দায়িত্ববোধ থাকতে হবে- এটাই বিশ্বাস করি। 

নতুন ছবিতে অভিনয় নিয়ে কী ভাবছেন?

প্রথম ছবি 'দেবী'র পর থেকেই আমার অনেক দায়বদ্ধতা বেড়েছে। এ ছবির মাধ্যমে দর্শকের যে ভালোবাসা পেয়েছি, তা আগামীতে কাজের ব্যপারে অনেক সতর্ক করে তুলেছে। তাই নতুন ছবি বুঝেশুনেই করতে চাই। যে জন্য ছবিতে অভিনয়ে একটু সময় নিচ্ছি। দেবী মানের কাছাকাছি ছবির অফার পাইনি। ভালো ছবি না হলে কাজ করার ইচ্ছা নেই। আশা করছি, আবারও ভালো ছবির ঘোষণা নিয়েই ফিরব।

মন্তব্য


অন্যান্য