টেলিকম

ব্যান্ডউইথ সীমিতের সিদ্ধান্ত প্রত্যাহারের নির্দেশ

প্রকাশ : ১৬ জুলাই ২০১৯

ব্যান্ডউইথ সীমিতের সিদ্ধান্ত প্রত্যাহারের নির্দেশ

ফাইল ছবি

  বিশেষ প্রতিনিধি

গ্রামীণফোন ও রবির ব্যান্ডউইথ কমানোর সিদ্ধান্ত প্রত্যাহার করতে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনকে (বিটিআরসি) নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়।

মঙ্গলবার সচিবালয়ে টেলিযোগাযোগ খাতের বিভিন্ন সরকারি দপ্তর ও কোম্পানির প্রধানদের সঙ্গে বৈঠক করেন তিনি।

বৈঠকে ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার, ডাক ও টেলিযোগাযোগ সচিব অশোক কুমার বিশ্বাস ও বিটিআরসির চেয়ারম্যান জহুরুল হক উপস্থিত ছিলেন।

বৈঠক শেষে মোস্তাফা জব্বার সমকালকে বলেন, বৈঠকে কী আলোচনা হয়েছে সে অনুযায়ী সিদ্ধান্ত বাস্তবায়ন পর্যায়ে জানা যাবে। এ মুহূর্তে কিছু বলা সম্ভব নয়।

তবে দায়িত্বশীল একটি সূত্র জানিয়েছে, বৈঠকে গ্রামীণফোন ও রবির ব্যান্ডউইথ সীমিতকরণ বিষয়ে বিটিআরসির নেওয়া সিদ্ধান্ত সম্পর্কে আলোচনা হয়। এ সময় গ্রাহকদের ভোগান্তি বিবেচনা করে দ্রুত ব্যান্ডউইথ সীমিত করার সিদ্ধান্ত প্রত্যাহারের নির্দেশনা দেন সজীব ওয়াজেদ জয়। একই সঙ্গে মোবাইল অপারেটরদের সঙ্গে আলোচনা করে ডাক ও টেলিযোগাযোগ বিভাগ এবং বিটিআরসিকে দ্রুত বকেয়া পাওনা আদায়ের পদক্ষেপ নিতে বলেন তিনি।

এছাড়া আগামী এক সপ্তাহের মধ্যে বিটিআরসিকে ভ্যাট নিবন্ধন নেওয়ার এবং দ্রুত সার্ভিস লেভেল অ্যাগ্রিমেন্ট (এসএলএ) সম্পন্ন করে টাওয়ার কোম্পানিগুলোর কার্যক্রম শুরুর পদক্ষেপ নেওয়ার নির্দেশও দেন জয়।

বৈঠকে বাংলাদেশ সাবমেরিন কেবল কোম্পানির সি-মিই-উই-৬ সাবমেরিন কেবল কনসোর্টিয়ামে যুক্ত হওয়া, বঙ্গবন্ধু স্যাটেলাইট-২ নির্মাণ এবং টেলিটকের জন্য বিদেশি বিনিয়োগের বিষয়েও আলোচনা হয়েছে বলে জানা গেছে।

মন্তব্য


অন্যান্য