প্রযুক্তি

গরমে বেড়েছে ওয়ালটন এসি’র বিক্রি

প্রকাশ : ২৫ জুন ২০১৯

গরমে বেড়েছে ওয়ালটন এসি’র বিক্রি

  নিজস্ব প্রতিবেদক

গত কয়েক বছরের চেয়ে এবার সারা দেশে এয়ার কন্ডিশনার বা এসি’র বিক্রি বেড়েছে কয়েকগুণ। বিক্রেতাদের মতে, এবারের গরমে গ্রাহকপ্রিয়তার শীর্ষে রয়েছে ওয়ালটন এসি। বছরের প্রথম ৫ মাসে ওয়ালটন বিক্রি করেছে রেকর্ড পরিমাণ এসি। 

ওয়ালটন কর্তৃপক্ষ জানিয়েছে, ২০১৮ সালে সারা দেশে যে পরিমান এসি বিক্রি হয়েছিল, তা চলতি বছরের এপ্রিল মাসের মধ্যেই বিক্রি হয়েছে। জানুয়ারি থেকে মে মাসে গত বছরের একই সময়ের চেয়ে প্রায় ১৮১ শতাংশ বেশি এসি বিক্রি হয়েছে। শুধু তাই নয়; ছাড়িয়ে গেছে এই সময়ে এসি বিক্রির লক্ষ্যমাত্রাকেও। 

ওয়ালটনের নির্বাহী পরিচালক ও এসি বিভাগের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. তানভীর রহমান বলেন, বছরের শুরুতেই উৎপাদন থেকে বিপণন পর্যায়ে সর্বত্র নেয়া হয়েছিল বেশ কিছু সময়োপযোগি ও আধুনিক কর্মপরিকল্পনা। বাজারে ছাড়া হয়েছে বিদ্যুৎ সাশ্রয়ী ও পরিবেশবান্ধব টুইনফোল্ড ইনভার্টার, আয়োনাইজার, টার্বো কুলিং মোড, গোল্ডেন ফিনসহ ভয়েস কমান্ড ও মোবাইল ফোনে নিয়ন্ত্রণযোগ্য স্মার্ট প্রযুক্তির নতুন মডেলের এসি। এসব এসির দাম যেমন কম, তেমনি মানও আন্তর্জাতিক পর্যায়ের।  

ওয়ালটনের ডেপুটি অপারেটিভ ডিরেক্টর মফিজুর রহমান জানান, এ বছর ওয়ালটন এসিতে ক্রেতাদের বাড়তি সুবিধা দেয়া হচ্ছে। এর মধ্যে রয়েছে এসি এক্সচেঞ্জ অফারে ২৫ শতাংশ ছাড়ে নতুন এসি কেনার সুযোগ, অনলাইন কেনা-কাটায় ১০ শতাংশ বিশেষ ছাড়সহ ৫’শ টাকা পর্যন্ত ক্যাশব্যাক পাওয়ার সুবিধা। 

বাজারে ১ টন, ১.৫ টন এবং ২ টনের মোট ১৭ মডেলের এসি ছেড়েছে ওয়ালটন। ১ টন এসি কেনা যাচ্ছে মাত্র ৩৫ হাজার ৯০০ টাকায়। ১.৫ টনের ইনভার্টার স্মার্ট এসি ৬৫ হাজার টাকায়, শুধু ইনভার্টার এসি ৬৩ হাজার ৫০০ টাকা এবং আয়োনাইজার এসি ৪৯ হাজার ৯০০ টাকায় কেনা যাচ্ছে। 

আর ২ টনের আইওটি বেজড ইনভার্টার স্মার্ট এসির দাম ৭৬ হাজার ৪০০ টাকা। শুধু ইনভার্টার এসির দাম ৭৪ হাজার ৯০০ টাকা এবং আয়োনাইজার প্রযুক্তির এসির দাম ৫৬ হাজার ৯০০ টাকা। বিজ্ঞপ্তি।

মন্তব্য


অন্যান্য