টালিউড

রাধিকা একজন ব্রিটিশ গোয়েন্দা

প্রকাশ : ০৩ আগষ্ট ২০১৯

রাধিকা একজন ব্রিটিশ গোয়েন্দা

রাধিকা

  বিনোদন ডেস্ক

'দ্য ওয়েডিং গেস্ট'-এর পর আবারও হলিউডের ছবিতে অভিনয় করলেন বলিউড অভিনেত্রী রাধিকা আপ্তে। নাম 'লিবার্টি :আ কল টু স্পাই'। গত মাসে ছবিটির প্রিমিয়ার হয় এডিনবরা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে। ছবিটি পরিচালনা করেছেন লিডিয়া ডিন পিলচার।

রাধিকার নতুন হলিউড ছবি দ্বিতীয় বিশ্বযুদ্ধের প্রেক্ষাপটে তৈরি। এতে তিনি অভিনয় করেছেন ব্রিটিশ মহিলা গোয়ন্দা নূর ইনায়ত খানের ভূমিকায়। রাধিকা বলেন, 'নূরের জন্ম ব্রিটেনে হলেও ওর মা আমেরিকান এবং বাবা ছিলেন মুসলিম। যিনি কি-না ফ্রান্সে বড় হয়েও সুফিবাদে বিশ্বাসী ছিলেন। দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময়ে ব্রিটেনের প্রধানমন্ত্রী উইনস্টন চার্চিলের গুপ্তচর সংস্থার সঙ্গে যুক্ত ছিলেন। তাকেই পরে ফ্রান্সে পাঠানো হয়েছিল চরবৃত্তির জন্য। শত্রুপক্ষের হাতে ধরা পড়লেও নিজের দেশ নিয়ে একটা কথাও মুখ থেকে বের করেননি নূর। মৃত্যুর আগে শুধু 'লিবার্টি' শব্দটি উচ্চারণ করেছিলেন তিনি।' 

বলিউডের প্রথম সারির অভিনেত্রীদের মধ্যে রাধিকা আপ্তে বরাবরই সাহসী। সিনেমার চরিত্র নিয়ে এক্সপেরিমেন্ট করতে ভালোবাসেন। একেবারেই সাদামাটা চরিত্র থেকে আদ্যোপান্ত নায়িকা, সবকিছুতেই সাবলীল রাধিকা। গত বছরই 'দ্য ওয়েডিং গেস্ট'-এর সুবাদে হলিউডে যাত্রা শুরু করেন। এখনও মুক্তি পায়নি ছবিটি। তবে সেই ছবি নিয়ে সরগরম নেটদুনিয়া। কারণ ইন্টারনেটে ফাঁস হয় তার সঙ্গে দেব প্যাটেলের বেশ কিছু ঘনিষ্ঠ দৃশ্যের মুহূর্ত।

মন্তব্য


অন্যান্য