সিলেট

রোহিঙ্গা ক্যাম্প থেকে ৪১ এনজিও প্রত্যাহার করা হয়েছে: পররাষ্ট্রমন্ত্রী

প্রকাশ : ৩১ আগষ্ট ২০১৯

রোহিঙ্গা ক্যাম্প থেকে ৪১ এনজিও প্রত্যাহার করা হয়েছে: পররাষ্ট্রমন্ত্রী

পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেন -ফাইল ছবি

   সিলেট ব্যুরো

নানা অপকর্মে জড়িত থাকার অভিযোগে ইতোমধ্যে রোহিঙ্গা ক্যাম্প থেকে ৪১ এনজিও প্রত্যাহার করা হয়েছে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেন। আরও কয়েকটি সংস্থাকে প্রত্যাহার করা হবে বলেও জানান তিনি।

শনিবার সিলেটের দক্ষিণ সুরমার পারাইরচকে সিটি করপোরেশনের মেডিকেল বর্জ্য ব্যবস্থাপনা কার্যক্রমের উদ্বোধন শেষে সাংবাদিকদের এসব তথ্য জানান মন্ত্রী।

তিনি বলেন, রোহিঙ্গারা বাংলাদেশে আশ্রয় নেওয়ার পর কক্সবাজারে ১৩৯টি দেশি-বিদেশি এনজিও তাদেরকে সহায়তায় কাজ শুরু করে। বিদেশি এনজিওগুলো বাইরে থেকে টাকা এনে রোহিঙ্গাদের সাহায্য করে। এতে আমরা লাভবান হই। কিন্তু যখনই টাকাগুলো সঠিক পন্থায় খরচ না হয়, তখনই সমস্যার সৃষ্টি হয়। তাই ৪১টি এনজিওর তালিকা করে তাদের রোহিঙ্গা ক্যাম্প থেকে প্রত্যাহার করা হয়েছে।

ড. মোমেন সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বলেন, নতুন করে আরও কিছু এনজিও শর্তের বাইরে গিয়ে রোহিঙ্গা ক্যাম্পে কাজ করছে। স্থানীয় প্রশাসন ও গোয়েন্দা সংস্থা তাদের চিহ্নিত করছে। কাজ শেষ হলে তাদেরও প্রত্যাহার করা হবে। কারা তাদের ব্যবহার করছে সে বিষয়টি শিগগির খুঁজে বের করবে সরকার।

মেডিকেল বর্জ্য ব্যবস্থাপনা কার্যক্রমের উদ্বোধনকালে সিটি মেয়র আরিফুল হক চৌধুরী ছাড়াও অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, প্রধান নির্বাহী কর্মকর্তা বিধায়ক রায় চৌধুরী, সিটি কাউন্সিলর আজাদুর রহমান আজাদ, আযম খান ও অ্যাডভোকেট সালেহ আহমদ সেলিম, ডা. নাসিম আহমদ প্রমুখ।

মন্তব্য


অন্যান্য