সিলেট

'আলোর ফেরিওয়ালা': ৫ মিনিটেই বিদ্যুৎ সংযোগ

প্রকাশ : ০৯ জানুয়ারি ২০১৯ | আপডেট : ০৯ জানুয়ারি ২০১৯

'আলোর ফেরিওয়ালা': ৫ মিনিটেই বিদ্যুৎ সংযোগ

সুনামগঞ্জের তাহিরপুরে ৫ মিনিটেই বিদ্যুৎ সংযোগ দিচ্ছেন কর্মীরা- সমকাল

  তাহিরপুর (সুনামগঞ্জ) প্রতিনিধি

তাহিরপুরে পাঁচ মিনিটেই বিদ্যুৎ সংযোগ দিচ্ছে সুনামগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতি। বুধবার উপজেলা সদরের ভাটিতাহিরপুর গ্রামে রিকশায় 'আলোর ফেরিওয়ালা' বিল বোর্ড ও ফেস্টুন ঝুলিয়ে এ সংযোগ দিচ্ছেন তারা। 

এদিন ওই গ্রামের মুকলেছ মিয়া ও আলী হোসেনের বাড়িতে পাঁচ মিনিটের মধ্যেই বিদ্যুৎ সংযোগ দেওয়া হয়। লাইন স্থাপনের কাজ করছেন তাহিরপুর পল্লী বিদ্যুৎ অভিযোগ কেন্দ্রের মতিউর রহমান, শিমুল গাজী ও রতন চন্দ্র পাল নামে তাদের তিন কর্মী।

তাহিরপুর পল্লী বিদ্যুৎ অভিযোগ কেন্দ্রের ইনচার্জ মতিউর রহমান বলেন, 'শেখ হাসিনার উদ্যোগ ঘরে ঘরে বিদ্যুৎ' কার্যক্রম সফল করতে পল্লী বিদ্যুতের চেয়ারম্যানের নির্দেশে আমরা এ কাজ চালিয়ে যাচ্ছি। 

গত ৬ জানুয়ারি থেকে এ পর্যন্ত তাহিরপুরে আমরা ৮০টি পরিবারের মধ্যে পাঁচ মিনিটে (প্রতিটি সংযোগ) বিদ্যুৎ সংযোগ দিয়ে মিটার স্থাপন করেছি। প্রতিটি ঘরে বিদ্যুৎ সংযোগ স্থাপন না হওয়া পর্যন্ত আমরা এ কর্মসূচি চালিয়ে যাব।

ভাটিতাহিরপুর গ্রামের নতুন বিদ্যুৎ লাইন পাওয়া গ্রাহক মুকলেছ মিয়া বলেন, 'আজ আমি নতুন বিদ্যুৎ লাইন পাইছি, আমার ফটো ও কাগজ দিতে কিছু সময় দেরি হইছে কিন্তু বিদ্যুৎ লাইন পাইতে মাত্র পাঁচ মিনিট সময় লাগছে।

সুনামগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার অসীম কুমার সাহা বলেন, 'শেখ হাসিনার উদ্যোগ ঘরে ঘরে বিদ্যুৎ' এ কর্মসূচি বাস্তবায়ন করতে আমরা সুনামগঞ্জ জেলার ১৭টি অভিযোগ কেন্দ্র থেকে এ কার্যক্রম চালিয়ে যাচ্ছি।

মন্তব্য


অন্যান্য