খেলা

এল ক্লাসিকো মিসের শঙ্কায় ডেম্বেলে

প্রকাশ : ০৭ অক্টোবর ২০১৯

এল ক্লাসিকো মিসের শঙ্কায় ডেম্বেলে

ছবি: মার্কা

  অনলাইন ডেস্ক

ক্যাম্প ন্যুতে বার্সেলোনা ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে সেভিয়াকে। ম্যাচের চারটি গোলই চোখে লেগে থাকার মতো। প্রথমে বার্সা স্ট্রাইকার লুইস সুয়ারেজ ওভার হেড কিকে বল জালে জড়ান। দ্বিতীয় গোলটি আর্তুরো ভিদাল করেন আর্থার মেলোর ভালো এক পাসে পা ঠেকিয়ে। এরপর উসমান ডেম্বেলে দারুণ ড্রিবলিং করে সেভিয়া ডিফেন্ডারকে বোকা বানিয়ে গোল করেন। শেষ গোলটি মেসি করেন চোখ ধাঁধাঁনো এক ফ্রি কিকে। বার্সার জন্য পারফেক্ট এক ম্যাচ বলা যেতে পারে।

কিন্তু পারফেক্ট বলা যাচ্ছে না। কারণ ম্যাচের ৮৭ মিনিটে রোনাল্ড আরাজু লা লিগা অভিষেকে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন। এরপরই লাল কার্ড দেখেন উসমান ডেম্বেলে। তার জন্য আন্তর্জাতিক বিরতির পর বার্সার পরের ম্যাচে এইবারের বিপক্ষে খেলতে পারবেন না ডেম্বেলে। শঙ্কায় আছে লা লিগায় ২৬ অক্টোবরের এল ক্লাসিকো খেলা নিয়েও। কারণ তিনি লাল কার্ড দেখায় রেফারিকে অবমাননা করেছেন।

সংবাদ মাধ্যমের খবর অনুযায়ী, ডেম্বেলে লাল কার্ড দেখায় মাঠে থাকা রেফারি মিগুয়েল আন্তোনিও মাতিও লোপেজকে বলেন, 'খুব খারাপ, আপনি খুবই খারাপ।' রেফারিকে এই কথা বলায় লাল কার্ডার দেখার জন্য অটোমেটিক এক ম্যাচ নিষিদ্ধের সঙ্গে অন্য শাস্তিও আসতে পারে ডেম্বেলের বিরুদ্ধে। এর আগে গেল মৌসুমে অ্যাথলেটিকো মাদ্রিদের ডিয়াগো কস্তা রেফারিকে অপমান করে আট ম্যাচের নিষেধাজ্ঞা পান। গত মৌসুমে মাইকেল কোহেন, গ্যাব্রিয়েল প্যারিস এবং ফ্যাবিয়ান অরিলেনা রেফারিকে 'ব্যাড' বলায় দুই ম্যাচের নিষেধাজ্ঞা পান।

ম্যাচ শেষে বার্সা কোচ এরনেস্তো ভালভার্দে বলেন, 'রেফারিকে ডেম্বেলে কী বলেছে আমি জানি না। যতটুকু মনে হয়েছে, তাদের মধ্যে বেশি কথা হয়নি।' এছাড়া লাল কার্ড নিয়ে ভালভার্দে জানান, 'আরাজুর লাল কার্ডটা দেখে মনে হয়েছে সে ট্যাকল করেছে বলে লাল কার্ড দেখেছে। কিন্তু ডেম্বেলে কেন লাল কার্ড দেখেছে আমি জানি না। এটা একটা রহস্য।

মন্তব্য


অন্যান্য