খেলা

থিরিমান্নে-সানাকার নেতৃত্বে পাকিস্তান যাচ্ছে শ্রীলংকা

প্রকাশ : ১১ সেপ্টেম্বর ২০১৯

থিরিমান্নে-সানাকার নেতৃত্বে পাকিস্তান যাচ্ছে শ্রীলংকা

  অনলাইন ডেস্ক

শ্রীলংকা মূল দলের অভিজ্ঞ দশজন ক্রিকেটার পাকিস্তান সফরে না যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। তাদেরকে ছাড়াই তাই পাকিস্তান সফরের দল ঘোষণা করেছে শ্রীলংকা ক্রিকেট বোর্ড। দিমুথ করুনারত্নের জায়গায় লাহিরু থিরিমান্নেকে ওয়ানডে দলের নেতৃত্ব দেওয়া হয়েছে। লাসিথ মালিঙ্গাও যাচ্ছেন না পাকিস্তান সফরে। তার বদলে টি-২০ দলের নেতৃত্ব দেবেন দাশুন সানাকা।

পাকিস্তানের মাটিতে আগামী ২৭ সেপ্টেম্বর থেকে ৯ অক্টোবর পর্যন্ত তিন ম্যাচের ওয়ানডে সিরিজ এবং তিনটি টি-২০ ম্যাচ খেলবে শ্রীলংকা। ঘরের মাঠে শ্রীলংকার বিপক্ষে অভিষেক হবে পাকিস্তান কোচ মেসবাহ উল হকের। তরুণদের সুযোগ করে দিতে শ্রীলংকার দল থেকে নিরোশান ডিকভেলা, কুশল পেরেরা, ধনাঞ্জয়া ডি সিলভা, থিসারা পেরেরা, আকিলা ধনাঞ্জয়া, লাসিথ মালিঙ্গা, অ্যাঞ্জেলো ম্যাথুস, সুরাঙ্গা লাকমাল, দিনেশ চান্দিমাল ও দিমুথ করুনারত্নে বিশ্রাম নিয়েছেন।

২০০৯ সালে লাহোরে শ্রীলংকা ক্রিকেট দলের ওপর সন্ত্রাসী হামলা হয়। এরপরই মূলত পাকিস্তানে ক্রিকেট খেলতে আগ্রহ দেখায় না কোন দল। মধ্যে পাকিস্তানের মাটিতে জিম্বাবুয়ে সিরিজ খেলেছে। ২০১৭ সালে শ্রীলংকা তিন ম্যাচের টি-২০ সিরিজ খেলতে পাকিস্তান যায়। এবার ওয়ানডে এবং টি-২০ মিলিয়ে পাকিস্তানে পূর্ণাঙ্গ সিরিজ খেলছে শ্রীলংকা। তবে শ্রীলংকার ক্রিকেটারদের পাকিস্তানে খেলতে যাবে কি-না সেই সিদ্ধান্ত নেওয়ার স্বাধীনতা দেয় বোর্ড।

শ্রীলংকার ওয়ানডে দল: লাহিরু থিরিমান্নে (অধিনায়ক), ধানুশকা গুনাথিলাকা, সাদিরা সামারাউইকরা, আভিস্কা ফার্নান্দো, অসাদা ফার্নান্দো, সেহান জয়সুরিয়া, দাশুন সানাকা, মিনোদ ভানুকা, অ্যাঞ্জেলো পেরেরা, ওয়ানিন্দু হাসারাঙ্গা, লক্ষ্ণণ সান্দাকান, নুয়ান প্রদীপ, ইসুরু উদানা, কাশুন রাজিথা, লাহিরু কুমারা।

শ্রীলংকা টি-২০ দল: দাশুন সানাকা (অধিনায়ক), ধানুশকা গুনাথিলাকা, সাদিরা সামারাউইকরা, আভিস্কা ফার্নান্দো, অসাদা ফার্নান্দো, সেহান জয়সুরিয়া, মিনোদ ভানুকা, অ্যাঞ্জেলো পেরেরা, ভানুকা রাজাপাকশে, লাহিরু মাদুস্কা, ওয়ানিন্দু হাসারাঙ্গা, লক্ষ্ণণ সান্দাকান, নুয়ান প্রদীপ, ইসুরু উদানা, কাশুন রাজিথা, লাহিরু কুমারা।

মন্তব্য


অন্যান্য