খেলা

শ্রীলংকার ভারপ্রাপ্ত কোচ রত্নায়েকে

প্রকাশ : ০৮ আগষ্ট ২০১৯

শ্রীলংকার ভারপ্রাপ্ত কোচ রত্নায়েকে

ছবি: ফাইল

  অনলাইন ডেস্ক

বাংলাদেশ জাতীয় দলের কোচ হিসেবে সফল হওয়া চন্দিকা হাথুরুসিংহে শ্রীলংকার কোচ হিসেবে সাফল্য পাননি। অবশ্য যে ভাঙা দল তার হাতে দেওয়া হয়েছিল, খুব বেশি সাফল্য আশা করাও কঠিন। তারপরও বিশ্বকাপ জয়ী এবং দুটি বিশ্বকাপের ফাইনালে খেলা দল তারা। বিশ্বকাপে ভালো করতে না পারায় তাই দায়িত্ব থেকে সরিয়ে দেওয়া হচ্ছে হাথুরুসিংহেকে। তার জায়গায় নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজে রমেশ রত্নায়েকেকে দায়িত্ব দিয়েছে দেশটির বোর্ড।

ভারপ্রাপ্ত কোচ নিয়োগ দিয়ে পুরনো ভুল সুধরানোর কাজ শুরু হলো বলে উল্লেখ করেছেন শ্রীলংকা ক্রিকেট বোর্ডের সভাপতি শাম্মি সিলভা। তিনি ইএসপিএনকে বলেন, আমরা প্রায় দেড় বছর কোচের পারফরম্যান্স দেখেছি। তার ওপর ভিত্তি করেই আমরা এই সিদ্ধান্ত নিয়েছি। হাথুরুকে যখন দায়িত্ব দেওয়া হয়েছিল বোর্ডে আমিও ছিলাম। আমরা কিছু ভুল করেছিলাম। কিন্তু ক্রিকেটের ভবিষ্যত ভালো করতে হলে এখন তা সুধরে নেওয়ার পালা।'

শ্রীলংকা ক্রিকেট বোর্ড হাথুরুকে বরখাস্ত করছে না। আবার হাথুরুও পদত্যাগ করছেন না। কারণ তার চুক্তির মেয়াদ আগামী বছরের ডিসেম্বর পর্যন্ত। হাথুরুকে বোর্ড বরখাস্ত করলে মোটা অঙ্কের অর্থ পাওয়ার কথা তার। হাথুরু তাই দায়িত্ব ছাড়ার আগেই নতুন কোচের নিয়োগ নিয়ে  শ্রীলংকা বোর্ডের পক্ষ থেকে জানানো হয়, হাথুরুকে চিঠি দেওয়া হয়েছে। তিনি সেই চিঠির উত্তর দিলেই বোর্ড ব্যবস্থা নেব। উত্তরের জন্য ১৪ দিন সময় দেওয়া হয়েছে তাকে।

হাথুরুসিংহের পরিবর্তে তারা বিশ্বমানের কোচ নিয়ে আসবেন বলেও উল্লেখ করেছেন শ্রীলংকা ক্রিকেট বোর্ডের সভাপতি। তিনি বলেন, 'আমরা একজন কোচকে বাঁচাতে গিয়ে ক্রিকেটকে হুমকির মুখে ঠেলে দিতে পারি না। আমারা শ্রীলংকার জন্য একজন বিশ্বমানের কোচ খুঁজে বের করবো। আপনি কিছু টাকা বাঁচিয়ে মাঠে হেরেই যাবেন নাকি কিছু অর্থ খরচ করে হলেও জয় পেতে চাইবেন সেই সিদ্ধান্তটা নিতে হবে।' ওদিকে হাথুরু বলেছেন, তিনি যে চিঠি পেয়েছেন তাতে তিনি চাকরিতে নেই এমন কিছু বলা হয়নি।

মন্তব্য


অন্যান্য