খেলা

এ কেমন ভুল অ্যালিসনের

প্রকাশ : ০১ আগষ্ট ২০১৯

এ কেমন ভুল অ্যালিসনের

ছবি: মার্কা

  অনলাইন ডেস্ক

এক মৌসুম আগে গোলরক্ষক কারিউসের ভুলে চ্যাম্পিয়নস লিগের ফাইনাল হাতছাড়া হয় লিভারপুলের। জার্গেন ক্লপ তাই গোলবার সামলাতে রেকর্ড দামে রোমা থেকে উড়িয়ে আনে ব্রাজিল গোলরক্ষক অ্যালিসন বেকারকে। দারুণ পারফরম্যান্স দেখিয়ে অ্যালিসন লিভারপুল ভক্তদের মন জিতেছেন। দলকে চ্যাম্পিয়নস লিগ জিততে বড় ভূমিকা রেখেছেন। ব্রাজিলকে কোপা আমেরিকা জিততে সহায়তা করেছেন।

লিগে লিভারপুল দুইয়ে থেকে শেষ করেছে। সেখানেও অ্যালিসন বেকার রেখেছেন বড় অবদান। প্রিমিয়ার লিগের সেরা গোলরক্ষকও হয়েছেন  তিনি। কিন্তু অ্যালিসন বেকারও তো মানুষ। ভুল তারও হয়। ক্লাব ফ্রেন্ডলি ম্যাচে লিঁওর বিপক্ষে তেমনই এক ভুল করলেন অ্যালিসন। ভুল থেকে অবশ্য গোল হয়নি। তবে শটটা রুখার চেষ্টা করা বেকারকে দেখতে হয়েছে হলুদ কার্ড। লিঁও পায় পেনাল্টি। তা থেকে গোল করে লিঁও। শেষ পর্যন্ত ফিরমিনো-হ্যারি ওয়েলসনদের গোলে ৩-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে ক্লপের দল।

ম্যাচের তখন শুরু। কেবল দুই মিনিট। এমন সময় লিভারপুলের বক্সে এরিয়াল পাস দেয় লিঁও ফুটবলার। লিভারপুল গোলরক্ষক বক্সে ড্রপ নেওয়া বল হাত দিয়ে ঠেকান। কিন্তু নিয়ন্ত্রনে নিতে পারেননি। বল পেয়ে যান লিঁও ফুটবলার মুসা ডেম্বেলে। পিছনে ফিরেই অ্যালিসন বল রুখতে ঝাপিয়ে পড়েন। কিন্তু বল মিস করে তিনি মুসাকে ট্যাকল করে বসেন। হলুদ কার্ড দেখেন অ্যালিসন। পেনাল্টি থেকে মেম্পিস ডিপে গোল করেন।

মন্তব্য


অন্যান্য