খেলা

ঘরের মাঠে পয়েন্ট হারাল রিয়াল

প্রকাশ : ২৫ আগষ্ট ২০১৯

ঘরের মাঠে পয়েন্ট হারাল রিয়াল

ছবি: ইভেনিং স্ট্যান্ডার্ড

  অনলাইন ডেস্ক

দারুণ এক জয় দিয়ে লিগ শুরু করে রিয়াল মাদ্রিদ। কিন্তু লিগের দ্বিতীয় ম্যাচে সান্তিয়াগো বানার্ব্যুতে এসেই পয়েন্ট হারাল জিনেদিন জিদানের দল। রিয়াল ভালাদোলিদের বিপক্ষে ১-১ গোলের সমতা নিয়ে মাঠ ছেড়েছে লস ব্লাঙ্কোসরা। হারিয়েছে বার্সার থেকে বড় ব্যবধাে পয়েন্ট টেবিলে এগিয়ে থাকার সুযোগ।

গেল মৌসুমের মাঝপথে রিয়াল মাদ্রিদের কোচের দায়িত্বে ফিরেছেন ফ্রান্সম্যান  জিনেদিন জিদান। সর্বশেষ মৌসুমে কিছুই না জেতা রিয়ালকে আবার শিরোপা এনে দেওয়া তার লক্ষ্য। চলতি মৌসুম সেভাবেই শুরু করে লস ব্লাঙ্কোসরা। ওদিকে লিগ প্রতিদ্বন্দ্বী বার্সেলোনা দশ বছর পরে প্রথম ম্যাচে হারে। এগিয়ে থাকার এমন সুযোগ বছর বছর আসে না। কিন্তু রিয়াল তার পূর্ণ ব্যবহার করতে পারল না।

শুরু থেকে গোলের জন্য মরিয়া হয়ে যাওয়া রিয়াল ম্যাচের ৮২ মিনিটে গোল পায়। করিম বেনজেমা এ ম্যাচের দলের ত্রাতা হয়ে আসেন। রাফায়েল ভারানের বাড়ানো 'অফলোডটি' ধরে দলকে এগিয়ে নেন এই ফ্রান্স তারকা। কিন্তু ভালাদোলিদের গোলবারের মুখ খুলতেই রিয়ালের গোলবারের তালাও ভেঙে যায়। ৮৮ মিনিটের মাথায় গোল শোধ দেয় ভালাদোলিদ। সের্গি গার্দিওয়ালা রিয়ালের মাঠ থেকে দলকে গুরুত্বপূর্ণ এক পয়েন্ট এনে দেন।

পুরো ম্যাচে অবশ্য রিয়াল বলের দখল নিজেদের পায়ে রাখে। কিন্তু জোরালো আক্রমণ শানতে পারেনি তারা। ম্যাচে ভালাদোলিদের গোলের লক্ষ্যে তারা আক্ষেপ জাগানোর মতো শট নিতে পেরেছে চারটি। অথচ গোলে তারা শট নিয়েছে মোট ১৮টি। ম্যাচের ৬৬ ভাগ বল পায়ে রেখেও জয় তুলে নিতে পারেননি ইসকো-ভাসকেন কিংবা বেল-ভিনিসিয়াসরা। বার্সেলোনা রোববার রাতে রিয়াল বেটিসের মুখোমুখি হবে। ওই ম্যাচে জিতলেই রিয়ালের সঙ্গে তাদের পয়েন্ট ব্যবধান দাঁড়াবে মাত্র এক।

মন্তব্য


অন্যান্য