খেলা

বাংলাদেশ ইমার্জিং দলের সিরিজ হার

প্রকাশ : ২৪ আগষ্ট ২০১৯ | আপডেট : ২৫ আগষ্ট ২০১৯

বাংলাদেশ ইমার্জিং দলের সিরিজ হার

ছবি: ফাইল

  অনলাইন ডেস্ক

শ্রীলংকা ইমার্জিং দলের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের শেষ ম্যাচে দারুণ এক সেঞ্চুরি করেন মোহাম্মদ সাইফ হাসান। তার ১১৭ রানের ইনিংসে ভর করে ২৬৯ রান তোলে বাংলাদেশ ইমার্জিং দল। দ্বিতীয় ম্যাচে বিকেএসপিতে সিরিজে ফেরা বাংলাদেশ তরুণরা খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে সিরিজ জয়ের স্বপ্ন দেখে। কিন্তু বৃষ্টি আইনে ৭ উইকেটের বড় ব্যবধানে হেরেছে বাংলাদেশ ইমার্জিং দল। শ্রীলংকার হাই-পারফরম্যান্স দল সিরিজ জিতে নিয়েছে ২-১ ব্যবধানে।

বিকেএসপিতে প্রথম ম্যাচে তিনশ' ছাড়ানো রান করে শ্রীলংকা ইমার্জিং দল। জয় তুলে নেয় ১৮৬ রানের বড় ব্যবধানে। দ্বিতীয় ম্যাচে বাংলাদেশ ইমার্জিং দল ২ উইকেটের কষ্টের জয় তুলে নেয়। শেষ ম্যাচে আবার ঘুরে দাঁড়িয়ে বড় জয় তুলে নিল লংকানরা। শনিবার শেষ ম্যাচে বৃষ্টি বাধা দিলে ১৯৯ রানের লক্ষ্য পায় শ্রীলংকা ইমার্জিং দল। তাদের ওপেনার পাদুন নিসাঙ্কা ৭৮ বলে ১১৫ রানের দারুণ ইনিংস খেলে ম্যাচ বের করে নেন। ২৪ ওভারের মধ্যে লক্ষ্যে পৌছে যায় শ্রীলংকা ইমার্জিং দল। এছাড়া মিনোদ ভানুকা ৩২ বলে খেলেন ৫৫ রানের ইনিংস।

তার আগে শ্রীলংকা টস জিতে বাংলাদেশ ইমার্জিং দলকে ব্যাটিংয়ে পাঠায়। শুরুতে উইকেট হারিয়ে চাপে পড়ে বাংলাদেশ। তবে ওপেনার সাইফ হাসান এবং তিনে নামা নাজমুল হোসেন শান্ত দলের শুরু ধাক্কা সামাল দেন। নাজমুল খেলেন ৩৯ রানের ইনিংস। পরেই ইয়াসির আলী চৌধুরি আউট হয়ে যান। আফিফ হোসেন এবং সাইফ হাসান পরে গড়েন ২২৫ রানের জুটি। আফিফ খেলেন ৭০ বলে ৬৮ রানের ইনিংস।

সাইফ দারুণ এই ইনিংস খেলতে নেন ১৩০ বল। চারটি চার মারেন তিনি। আর ছক্কা তোলেন সাতটি। শুরুতে ধীরে খেলা সাইফ শেষের ৪৩ বলে তিন চার ও পাঁচ ছক্কায় করেন ৬৭ রান। শ্রীলংকা ইমার্জিং দলের হয়ে কালানা পেরেরা নেন দুই উইকেট। বাংলাদেশের হয়ে ইয়াসিন আরাফাত, আমিনুল ইসলাম বিপ্লব এবং রবিউল হক একটি করে উইকেট নেন।

মন্তব্য


অন্যান্য