খেলা

চোটে ছিটকে গেলেন ডেম্বেলেও

প্রকাশ : ২০ আগষ্ট ২০১৯

চোটে ছিটকে গেলেন ডেম্বেলেও

ছবি: মার্কা

  অনলাইন ডেস্ক

কোপা আমেরিকা শেষে বিশ্রাম নিয়ে বার্সেলোনার অনুশীলনে যোগ দিয়েই ইনজুরিতে পড়েন লিওনেল মেসি। বার্সার প্রথম লিগ ম্যাচে খেলতে পারেননি তিনি। বার্সাও দশ বছর পরে হার দিয়ে লিগ শুরু করেছে। ওই ম্যাচের প্রথমার্ধে চোটে পড়েন বার্সা স্ট্রাইকার লুইস সুয়ারেজও। ওদিকে কুতিনহো বার্সা থেকে ধারে বায়ার্নে চলে গেছেন। দলের ভার তাই অ্যান্তিনোও গ্রিজম্যান ও উসমান ডেম্বলেকে টানতে হতো। কিন্তু ফ্রান্স উইঙ্গার ডেম্বেলেও চোটে পড়েছেন। পাঁচ সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে তাকে।

হ্যামস্ট্রিং ইনজুরিতে পড়েছেন ডেম্বেলে। সোমবার তার চোটের কথা নিশ্চিত করেছে বার্সেলোনা। তিনিও অ্যাথলেটিকো বিলবাওয়ের বিপক্ষে ম্যাচে চোটে পড়েনে। ২০১৭ সালে নেইমার চলে যাওয়ার পরে বরুসিয়া ডর্টমুন্ডু থেকে ডেম্বেলেকে নিয়ে আসে কাতালানরা। এরপর এ নিয়ে ছয়বার চোটে পড়েছেন প্রতিভাবান এই ফুটবলার। প্রায় প্রত্যেক চোটেই লম্বা সময়ের জন্য চলে গেছেন দলের বাইরে।

ডেম্বেলে ক্লাবে যোগ দেওয়ার পর মোট ২২৮ দিন ইনজুরিতে মাঠের বাইরে ছিলেন। এরমধ্যে ক্লাবে যোগ দেওয়ার পরে টানা প্রায় প্রায় একশ' দিন বার্সার হয়ে খেলতে পারেননি তিনি। যার কারণে ১২০ মিলিয়নে কেনা ডেম্বেলে বার্সার আসার পর দলের ১২০ ম্যাচের মধ্যে খেলতে পেরেছেন মাত্র ৬৬ ম্যাচে। শতকরার হিসেবে যা ৫৫ ভাগ।

ডেম্বেলে-সুয়ারেজদের ইনজুরি বার্সায় নেইমারের আসার সম্ভাবনা উজ্জ্বল করছে। মেসির বয়স হয়েছে। তিনিও এখন চোটের সঙ্গে যুদ্ধ করে খেলেন। বার্সার তাই মেসি-সুয়ারেজদের ছাড়াও দলের দায়িত্ব নেওয়ার মতো কারো দরকার হয়ে পড়েছে। আবার মেসিদের সঙ্গে জোরালো আক্রমণ তৈরিরও কথাও চিন্তা করছে বার্সা। সংবাদ মাধ্যমের খবর অনুযায়ী, নেইমারকে পেতে পিএসজিকে শেষ প্রস্তাব দেওয়ার প্রস্তুতি নিচ্ছে বার্সা।

মন্তব্য


অন্যান্য