খেলা

কেন-আকিলার বোলিং নিয়ে প্রশ্ন

প্রকাশ : ২০ আগষ্ট ২০১৯

কেন-আকিলার বোলিং নিয়ে প্রশ্ন

  অনলাইন ডেস্ক

নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন এবং শ্রীলংকার স্পিনার আকিলা ধনাঞ্জয়ার বোলিং অ্যাকশন নিয়ে সন্দেহ প্রকাশ করেছেন ম্যাচ আম্পায়াররা। সিরিজের প্রথম টেস্ট গলে ১৪ আগস্ট শুরু হয়ে ১৮ আগস্ট শেষ হয়। ওই টেস্টে শ্রীলংকা জিতে সিরিজে লিড নিয়েছে। তবে দলের গুরুত্বপূর্ণ স্পিনারের বোলিং অ্যাকশন নিয়ে প্রকাশ করা হয়েছে সন্দেহ।

তাদের বোলিং অ্যাকশন নিয়ে সন্দেহের কথা ম্যাচ অফিসিয়ালরা দুই দলের টিম ম্যানেজমেন্টকে জানিয়েছে। রিপোর্ট পাওয়ার ১৪ দিনের মধ্যে এই দু'জনকে বোলিং পরিক্ষা দিতে হবে। পরিক্ষায় তারা সঠিকভাবে বোলিং করতে পারলে বোলিং করতে কোন বাধা থাকবে না। তাছাড়া বোলিং অ্যাকশন পরিক্ষা দিয়ে তার রিপোর্ট পাওয়ার আগ পর্যন্ত খেলা চালিয়ে যেতে পারবেন এই দুই স্পিনার। ততদিনে দুই দলের টেস্ট সিরিজ শেষ হয়ে যাবে।

কেন উইলিয়ামসন মূলত পার্টটাইম বোলার। দলের প্রয়োজনে মাঝে মধ্যে হাত ঘুরান এই স্পিনার। তবে আকিলা ধনাঞ্জয়া শ্রীলংকা মূল বোলারদের একজন। ঘরের মাঠে স্পিন উইকেটে দলের অন্যতম ভরসা তিনি। গল টেস্টও দলের জয়ে রেখেছেন গুরুত্বপূর্ণ ভূমিকা। প্রথম ইনিংসে তিনি পাঁচ উইকেট দখল করেন। দ্বিতীয় ইনিংসে নেন এক উইকেট।

এর আগেও এই দুই ক্রিকেটার অবৈধ্য বোলিং অ্যাকশনের জন্য নিষিদ্ধ হন। এবার আবার প্রশ্ন তোলা হলো তাদের অ্যাকশন নিয়ে। ২০১৪ সালে কেন উইলিয়ামসনের বোলিং অ্যাকশন নিয়ে প্রশ্ন তোলা হয়। তিনি অ্যাকশন শুধরে আবার বল করা শুরু করেন। আকিলা ধনাঞ্জয়া বোলিং অ্যাকশনের জন্য নিষিদ্ধ হন ২০১৮ সালের ডিসেম্বরে। কেন উইলিয়ামসনের বোলিং অ্যাকশন অবৈধ্য বিবেচিত হলে ব্যাটসম্যান হিসেবে খেলতে পারবেন তিনি।

মন্তব্য


অন্যান্য