খেলা

রিয়ালের হারের দিনে রদ্রিগো ঝলক

প্রকাশ : ২১ জুলাই ২০১৯

রিয়ালের হারের দিনে রদ্রিগো ঝলক

ছবি: মার্কা

  অনলাইন ডেস্ক

ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়নস কাপ দিয়ে রিয়ালে জার্সি গায়ে চাপিয়েছেন নতুন তারকারা। বড় অর্থে চেলসি থেকে রিয়ালে আসা এডেন হ্যাজার্ড। তরুণ স্ট্রাইকার লুকা জোভিচ কিংবা ডিফেন্ডার ফারল্যান্ড মেন্ডিরা। কিন্তু আলো কেড়েছেন ব্রাজিলের তরুণ তারকা রদ্রিগো। বায়ার্ন মিউনিখের কাছে ৩-১ গোলে হেরেছে রিয়াল মাদ্রিদ। দলের হয়ে একমাত্র গোলটা করেছেন সান্তোস থেকে চলতি মৌসুমে রিয়ালে আসা রদ্রিগো। তাও আবার যেমন-তেমন গোল না। চোখে লেগে থাকার মতো এক ফ্রি কিকে রিয়ালের গোল খরা কাটান তিনি।

ম্যাচের প্রথমার্ধে ১-০ গোলে পিছিয়ে পড়ে রিয়াল মাদ্রিদ। কিন্তু তা নিয়ে কোচ জিনেদিন জিদান চিন্তিত ছিলেন না। দ্বিতীয়ার্ধে নতুন একাদশ সাজান ফ্রান্স কোচ জিদান। পাল্টে ফেলেন প্রথম একাদশের এগারো জন। ইন্টারন্যাশনাল কাপের ফল নিয়ে ভাববার কিছু নেই। বরং দল দেখে নেওয়ার সুযোগ কাজে লাগান তিনি। হ্যাজার্ডের বদলে ভিনিসিয়াস জুনিয়র, বেনজেমার বদলে জোভিচকে নামান দ্বিতীয়ার্ধে। ইসকোর বদলে নামান রদ্রিগোকে। দ্বিতীয়ার্ধে আরও দুই গোল হজম করে রিয়াল মাদ্রিদ।

রিয়ালের অভিজ্ঞ দল প্রথমার্ধে পিছিয়ে পড়ার পর নতুনরা গুছিয়ে উঠতে পারেননি। ম্যাচের ৬৭ মিনিট লেভানডভস্কি গোল করে বায়ার্নকে এগিয়ে নেন ২-০ গোলে। দুই মিনিট বাদে আরও এক গোল করে বায়ার্ন মিউনিখ। মাঝে মধ্যেই ভিনিসিয়াস-রদ্রিগো ঝলক দেখা গেলেও গোল পাচ্ছিল না রিয়াল। ম্যাচের ৮৫ মিনিটে গোল ধাঁধাঁ মেটান রদ্রিগো।

দারুণ এক ফ্রি কিকে গোল করেন রিয়ালে আসা ১৮ বছরের তরুণ ফরোয়ার্ড। ডি বক্সের বাইরে থেকে নেওয়া তার ফ্রি কিক ঠেকানোর উপায় জানা ছিল না বায়ার্ন মিউনিখের বদলি গোলরক্ষক টরব্যান হফম্যানের। দারুণ এই গোল নিয়ে রদ্রিগো বলেন, 'সান্তোসে আমিই ফ্রি কিক নিতাম। সেজন্য শেষ দিকে পাওয়া ওই ফ্রি কিকটা আমাকেই নিতে বলা হয়েছিল। ম্যাচ হারায় শেষ পর্যন্ত হতাশ, তবে রিয়ালে এসে, খেলতে পেরে আমি খুশি।' 

মন্তব্য


অন্যান্য