খেলা

খালি হাতে ফিরলেন টাইগার ভক্তরা

প্রকাশ : ১১ জুন ২০১৯ | আপডেট : ১১ জুন ২০১৯

খালি হাতে ফিরলেন টাইগার ভক্তরা

বৃষ্টি থেকে বাঁচতে পলিথিনের রেইন কোর্ট বাংলাদেশ ভক্তদের। ছবি: সমকাল

  সৈয়দ আনাস পাশা, লন্ডন

মাঠ পরিচর্যা কর্মীরা স্থানীয় সময় সকাল সাড়ে পাঁচটার দিকে মাঠে এসেছেন। মাঠ মাতাতে অনেক দর্শক রাতের ঘোর থাকতে থাকতে বেরিয়ে পড়েছন। ম্যাচ আম্পায়ার রিচার্ড ইলিংওয়াথ তাদের জন্যই বেশি কষ্ট পাচ্ছেন। ম্যাচটা যে খেলানো গেলো না। দু'দলের ভক্তরা দাম পেলেন না তাদের বৃষ্টিতে ভেজা কষ্টের।

ব্রিস্টলে বাংলাদেশ ভক্তরা। ছবি: সমকাল

দু'দলের সমর্থক বটে। তবে সংখ্যা গরিষ্টতায় টাইগার ভক্তদের সঙ্গে লঙ্কানদের পেরে ওঠার কথা নয়। ওভালেই তার প্রমাণ দিয়েছেন তারা। মঙ্গলবার কাউন্টি গ্রাউন্ড থেকে টাইগারদের সমর্থকদের হুঙ্কারে লঙ্কান লায়নরা পালাবে এই ব্রত ছিল তাদের। কিন্তু টাইগার ক্রিকেটাররা যে ব্রিস্টলে মাঠে নামারই সুযোগ পেলেন না।

ইংল্যান্ডের বিপক্ষে হারের পর শ্রীলংকা ম্যাচে জয় খুব প্রয়োজন ছিল মাশরাফিদের। কিন্তু খেলা না হওয়ায় বাংলাদেশ-শ্রীলংকার মধ্যে একটি করে পয়েন্ট ভাগ করে দেওয়া হয়। বাংলাদেশের জন্য এটা স্বান্তনার পয়েন্ট বলা যেতে পারে। তবে লাভবান হয়েছে লায়ন্সরাই। আর বৃষ্টিতে ভেজা টাইগার ভক্তদের ফিরতে হয়েছে খালি হাতে। এক পয়েন্ট পাওয়ার জন্য মাঠে আসেনি তারা!

ব্রিস্টলে লাল-সবুজের পতাকা নিয়ে টাইগার ভক্ত। ছবি: এএফপি

ব্রিস্টলে সকাল থেকেই টিপ টিপ বৃষ্টি ছিল। প্রতিকূল আবহাওয়ার মধ্যেও টাইগার সমর্থকদের উপস্থিত ছিল দেখার মতো। বৃষ্টি এবং ঠাণ্ডার মধ্যে তাদের কেউ কেউ অবস্থান নেন গ্যালারীতে। কেউ আবার বৃষ্টি থেকে বাঁচতে গ্যালারীর বাইরেই জায়গা খুঁজে নেন। অপেক্ষা করে গেছেন কখন বৃষ্টি বন্ধ হবে। বৃষ্টি বন্ধের নাম গন্ধ না পেলেও টাইগার সমর্থকদের বলতে শোনা যায়, খেলা পরিত্যক্ত হওয়ার আনুষ্ঠানিক ঘোষণা না আসা পর্যন্ত মাঠ ছাড়বেন না তারা। 

মন্তব্য


অন্যান্য