খেলা

একাই অনুশীলন করলেন তামিম

প্রকাশ : ০৯ জুন ২০১৯ | আপডেট : ০৯ জুন ২০১৯

একাই অনুশীলন করলেন তামিম

  সঞ্জয় সাহা পিয়াল, ব্রিস্টল থেকে

আয়ারল্যান্ড থেকে ইংল্যান্ডে পৌঁছানোর পরই যেন ভূত ভর করেছে তামিম ইকবালের ওপর। প্রতি ম্যাচে আত্মবিশ্বাসী শুরুর পরও বড় ইনিংসের দেখা পাচ্ছেন না। কোথায় যেন একটা গড়বড় হয়ে যাচ্ছে। এদিকে প্রথম ম্যাচে রাজসিক জয়ের পর টানা দুই ম্যাচে হেরে গেছে বাংলাদেশ। সব মিলিয়ে কিছুটা চাপেই রয়েছেন টাইগার ওপেনার। রানে ফেরার তাগিদ থেকেই কিনা অনুশীলনে বেশি সময় দিচ্ছেন দেশসেরা এই ব্যাটসম্যান।

ইতিমধ্যে কার্ডিফ থেকে ব্রিস্টলে পৌঁছেছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। ব্রিস্টলে রোববার টানা বৃষ্টি থাকায় অনুশীলন করতে পারেননি মাশরাফিরা। তবে তামিমের তো বসে থাকার জো নেই! বৃষ্টি উপেক্ষা করে অপারেশন্স ম্যানেজার সাব্বির খানকে সাথে নিয়ে ইনডোর স্টেডিয়ামে অনুশীলনে নেমে পড়লেন তিনি। টানা এক ঘন্টারও বেশি সময় ব্যাট হাতে অনুশীলন করেন তামিম। স্থানীয় সময় চারটায় ইনডোর স্টেডিয়ামে যান তামিম।  

তামিমের অনুশীলন নির্বিঘ্ন রাখতে সেখানে সাংবাদিকদের প্রবেশের অনুমুতি দেওয়া হয়নি। তবে কিছু সময়ের জন্য ফটো সাংবাদিকরা প্রবেশের অনুমুতি পান। কারো সাথেই অবশ্য কথা বলেননি তামিম। 

এবারের বিশ্বকাপের তিন ইনিংস মিলিয়ে তামিম করেছেন ৫৯ রান। তামিমের রানে ফেরাটা যে কতটা জরুরি সেটা তিনি নিজেও জানেন। এই কারণেই হয়তো এই বাড়তি অনুশীলন। ১১ জুন ব্রিস্টলে শ্রীলংকার বিপক্ষে মাঠে নামবে টিম বাংলাদেশ। সেমিফাইনালে যেতে হলে এই ম্যাচে জয়ের বিকল্প নেই টাইগারদের সামনে। 

মন্তব্য


অন্যান্য