খেলা

পাস করলেন কি রাহি

প্রকাশ : ১৪ মে ২০১৯

পাস করলেন কি রাহি

ছবি: এএফপি

  ক্রীড়া প্রতিবেদক

এই ক'দিন বিশ্বকাপ স্কোয়াডে রাহির জায়গায় তাসকিনকে নেওয়ার ইস্যুটি যেভাবে ঝড় তুলেছিল তাতে করে দু'জনেরই খেলায় মনোসংযোগ রাখা কঠিন ছিল। চাপটা রাহির ওপর দিয়েই বেশি গেছে, বাদ পড়ার প্রক্রিয়ায় ছিলেন তিনি।

এ ছাড়া আয়ারল্যান্ডের নেটেও সেভাবে বোলিং দেওয়া হয়নি তাকে। গুছিয়ে নেওয়ার সময় না দিয়ে হঠাৎ করেই গুরুত্বপূর্ণ ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে অভিষেক করানো হলো রাহিকে। যে ম্যাচে মনস্তাত্ত্বিক চাপ কাটিয়ে নিজের অভিষেককে রাঙাতে পারেননি। ৯ ওভারে ৫৬ রান দিয়ে উইকেটশূন্য এই সুইং বোলার।

বিশ্বকাপ স্কোয়াড থেকে বাদ দেওয়ার আগে রাহিকে একটা ম্যাচ খেলাতে বলেছিলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। পরীক্ষার এই ম্যাচে রাহি উইকেটটেকিং ডেলিভারি দিতে পারলে টিম ম্যানেজমেন্ট কিছুটা চাপে ফেলতে পারতেন। উইকেটশূন্য থেকে সে সুযোগ তৈরি করতে পারলেন না। বরং আরও জোর গলায় বিশ্বকাপ স্কোয়াডে তাসকিনকে নেওয়ার দাবি তুলতে পারবেন কোচ আর অধিনায়ক।

বিসিবি সভাপতিও ঢাল হিসেবে রাহির পারফরম্যান্সকে দেখাতে পারবেন। তবে পরের ম্যাচে তাসকিনকে খেলানো হতে পারে। ত্রিদেশীয় সিরিজটা তার জন্যও পরীক্ষার মঞ্চ। নেটের ছন্দ ২২ গজে কতটা কার্যকর রাখতে পারেন, সেটাই দেখার। কারণ প্রায় পৌনে দুই বছর ওয়ানডে ক্রিকেটের বাইরে তিনি। একদিনের শেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন ২০১৭ সালের ২২ অক্টোবর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে।

মন্তব্য


অন্যান্য