খেলা

স্মিথ-ওয়ার্নারকে নিয়েই বিশ্বকাপে অস্ট্রেলিয়া

প্রকাশ : ১৫ এপ্রিল ২০১৯

স্মিথ-ওয়ার্নারকে নিয়েই বিশ্বকাপে অস্ট্রেলিয়া

ছবি: ফাইল

  অনলাইন ডেস্ক

অস্ট্রেলিয়ার জার্সি আবার গায়ে চাপানোর সুযোগ পেয়ে গেছেন ডেভিড ওয়ার্নার এবং স্টিভ স্মিথ। ক্রিকেট অস্ট্রেলিয়ার ঘোষিত ইংল্যান্ড বিশ্বকাপের ১৫ সদস্যের দলে ডাক পেয়েছেন তারা দু'জন। আবেগের প্রত্যাবর্তনের পর এবার তাদের প্রমাণের পালা।

স্মিথ-ওয়ার্নারকে দলে জায়গা দিতে দারুণ ফর্ম দেখানো পিটার হ্যান্ডসকম্বকে বাদ দেওয়া হয়েছে। এছাড়া পেসার জর্জ হ্যাজলউডকে বিশ্বকাপের পরের অ্যাসেজের জন্য প্রস্তুত করতে দলের বাইরে রাখা হয়েছে। আলোচিত নামের মধ্যে বাদ পড়েছেন অ্যাস্টন টার্নার এবং কেন রিকার্ডসন। অ্যারন ফিঞ্চকে অধিনায়ক করে ঘোষণা করা হয়েছে অস্ট্রেলিয়ার বিশ্বকাপ দল।

অস্ট্রেলিয়ার ঘোষিত দলে নেই তেমন চমক। স্মিথ-ওয়ার্নারের ফেরাই যা খবর। ভালো ব্যাটিং করায় শন মার্শ দলে আছেন। প্রত্যাশা মতো উসমান খাজাকে রাখা হয়েছে দেশের সেরা ১৫ তে। অলরাউন্ডার হিসেবে আছেন গ্লেন ম্যাক্সওয়েল এবং মার্কোস স্টইনিস। উইকেটের পেছনে থাকবেন অ্যালেক্স ক্যারি। আর স্পিন আক্রমণের ভার নাথান লায়ন এবং অ্যাডাম জাম্পাকে ভাগাভাগি করে নিতে হবে।

বোলিং আক্রমণে প্যাট কামিন্স এবং মিশেল স্টার্কের থাকা নিশ্চিতই ছিল। সঙ্গে কুল্টার নাইল, জো রিকার্ডসন এবং জেসন ব্রেনড্রফ ডাক পেয়েছেন। দলে স্মিথ-ওয়ার্নারকে ফেরানো নিয়ে সিএর প্রধান নির্বাচক ট্রেভর হোনস বলেন, 'দু'জনই বিশ্বমানের ক্রিকেটার। আইপিএলে তারা ভালো রান পাচ্ছেন দেখে ভালো লাগছে।'

অস্ট্রেলিয়ার ১৫ জনের বিশ্বকাপ দল: অ্যারন ফিঞ্চ (অধি.), জেসন ব্রেনড্রফ, অ্যালেক্স ক্যারি (উইকেটরক্ষক), নাথান কুল্টার-নাইল, প্যাট কামিন্স, উসমান খাজা, নাথান লায়ন, শন মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, জো রিকার্ডসন, স্টিভ স্মিথ, মিশেল স্টার্ক, মার্কোস স্টইনিস, ডেভিড ওয়ার্নার, অ্যাডাম জাম্পা।

মন্তব্য


অন্যান্য