খেলা

স্মিথকে অ্যাসেজের জন্য রেখে দেবে অস্ট্রেলিয়া?

প্রকাশ : ১৪ এপ্রিল ২০১৯

স্মিথকে অ্যাসেজের জন্য রেখে দেবে অস্ট্রেলিয়া?

ছবি: ফাইল

  অনলাইন ডেস্ক

বিশ্বকাপের দল নিয়ে চিন্তায় ছিল অস্ট্রেলিয়া। স্মিথ-ওয়ার্নার ছাড়া চ্যাম্পিয়নরা বিশ্বকাপে যাবে কিনা ছিল প্রশ্ন। কিন্তু সেই অস্ট্রেলিয়া বিশ্বকাপের আগে ঠিকই টপ-ফেবারিট হয়ে গেছে। উসমান খাজা-অ্যারন ফিঞ্চ দারুণ ফর্মে আছেন। নিষেধাজ্ঞা থেকে মুক্তি পাওয়া ডেভিড ওয়ার্নার আইপিএলে দারুণ ছন্দে আছেন।

টপ অর্ডারে আছেন স্টিভ স্মিথ। দীর্ঘ পরিসরের ক্রিকেটে তিনি কঠিন ব্যাটসম্যান। ওদিকে ম্যাক্সওয়েল, অ্যাস্টন টার্নার ভালো খেলছেন। হ্যান্ডসকম্ব আছেন। অস্ট্রেলিয়া নির্বাচকরা তাই বিশ্বকাপের দল নিয়ে মধুর সমস্যায় আছেন।

ওয়ার্নার-ফিঞ্চ ২০১৪ বিশ্বকাপের মতো আবারও ওপেন করবেন। নাকি খাজাকে সুযোগ দেওয়া হবে। নাকি ওয়ার্নার নেমে যাবেন নিচে। তাহলে স্মিথ খেলবেন কোথায়। উঠছে এমন নানা প্রশ্ন। সেই প্রশ্নের উত্তরে আবার আইপিএলে স্মিথের ভালো ফর্মে না থাকার বিষয়টি উঠে আসছে। কথা বেরুচ্ছে তার বিশ্বকাপ দলে না থাকা নিয়েও।

বিশ্বকাপের পরই অ্যাসেজ সিরিজ। অনেকে যুক্তি দিচ্ছেন স্টিভ স্মিথকে ওই সিরিজের জন্য তৈরি করতে পারে অস্ট্রেলিয়া। তাতে চাপহীন প্রস্তুতি নিতে পারবেন স্মিথ। অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ডের নির্বাচকরা একইভাবে ইনজুরি কাটিয়ে ফেরা দেশটির পেসার হ্যাজলউডকে অ্যাসেজের প্রস্তুতির জন্য রাখার ইঙ্গিত দিয়েছে। স্মিথকেও রাখা হতে পারে ওই তালিকায়।

আইসিসির নিজস্ব সাইটে এরইমধ্যে স্মিথকে নিয়ে ভোটাভুটি শুরু হয়ে গেছে। স্মিথকে কি অ্যাসেজের জন্য বিশ্রাম দেওয়া হবে? তার উত্তরে, হ্যাঁ, তিনি সাদা বলের নয় বরং লাল বলের ক্রিকেটে ভালো করবেন বলে ভোট দিয়েছেন ৩২ শতাংশ ভক্ত। আর ইংল্যান্ড বিশ্বকাপে অজিদের স্মিথের অভিজ্ঞতা খুব দরকারী। এই মর্মে ভোট দিয়েছেন ৬৮ ভাগ ভক্ত। এখন দেখার পালা ক্রিকেট অস্ট্রেলিয়ার নির্বাচকরা কি সিদ্ধান্ত নেন। 

মন্তব্য


অন্যান্য