খেলা

সেন্টার উইকেট তামিমের দখলে!

প্রকাশ : ১৪ এপ্রিল ২০১৯

সেন্টার উইকেট তামিমের দখলে!

ছবি: ফাইল

  অনলাইন ডেস্ক

জাতীয় দলের ক্যাম্প শুরু হতে আরও এক সপ্তাহ বাকি। ফিটনেস পরীক্ষা দিয়ে শুরু হবে আয়ারল্যান্ডের ত্রিদেশীয় সিরিজ ও বিশ্বকাপের ক্যাম্প। আর এই ক্যাম্প সামনে রেখেই জাতীয় দলের প্রায় সবাই একটা প্রস্তুতি নিয়ে রেখেছেন। তাদের কেউ কেউ ঢাকা প্রিমিয়ার লিগে খেলেছেন। সুপার লিগেও খেলবেন অনেকে।

লিগে না খেলতে চেয়ে যারা আগে থেকেই ছুটি নিয়েছিলেন, তাদেরও বেশিরভাগই ফিটনেস ও স্কিল নিয়ে কাজ শুরু করে দিয়েছেন বেশ কিছুদিন ধরে। তাদের মধ্যে শুধু তামিমই এতদিন মাঠে ছিলেন না। তিনিও আজ ব্যাট হাতে মাঠে নামার প্রস্তুতি নিয়েছেন।

এজন্য মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামের কেন্দ্রের উইকেট প্রস্তুত রাখতে গ্রাউন্ডসম্যানদের আগে থেকেই বলে রেখেছেন বাঁহাতি এ ওপেনার। রোববার তামিমের দখলেই থাকবে শেরেবাংলার সেন্টার উইকেট।

নিউজিল্যান্ড থেকে দেশে ফেরার পর এতদিন ক্রিকেট থেকে একপ্রকার দূরেই ছিলে তামিম। এজন্য ঢাকা লিগের খেলা থেকেও ছুটি নিয়ে রেখেছিলেন। যে কারণে এক মাস ধরে জাতীয় দলের সতীর্থদের সঙ্গেও তেমন দেখা-সাক্ষাৎ হয়নি তার। একান্তে পরিবার নিয়ে এক দেশ থেকে আরেক দেশে ঘুরে বেরিয়েছেন দেশসেরা এ ব্যাটসম্যান। মাঝে সৌদি আরব থেকে ওমরাহ করেছেন।

পরিবার নিয়ে সিঙ্গাপুর ও ব্যাংককে একান্তে সময় কাটিয়ে মনস্তাত্ত্বিক একটা প্রস্তুতি সেরে ফেলেছেন তামিম। আয়ারল্যান্ডের ত্রিদেশীয় সিরিজ ও বিশ্বকাপে ভালো খেলতে যা টনিকের মতো কাজে দিতে পারে তার ব্যাটিংয়ে। ব্যতিক্রমী এই মনস্তাত্ত্বিক প্রস্তুতির সুফল আগেও পেয়েছেন তিনি। নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে সন্ত্রাসী হামলার ঘটনা খুব কাছ থেকে দেখে বিমর্ষ হয়ে পড়া তামিম এখন পুরোপুরি স্বাভাবিক।

যে কারণে ভেতর থেকেই খেলায় ফেরার তাড়া পাচ্ছিলেন তিনি। জাতীয় দলের ক্যাম্পে যোগ দেওয়ার আগে নিজের ব্যাটিংকে ঝালিয়ে নিতে প্রথম দিনই বেছে নিয়েছেন শেরেবাংলার কেন্দ্রের উইকেট। মূলত ম্যাচ সিচুয়েশনে কতটা স্বচ্ছন্দে ব্যাট করতে পারবেন, সেটা দেখার জন্যই এই উদ্যোগ তার।

মন্তব্য


অন্যান্য