খেলা

রোনালদোকে এড়াতে চান সিলভা

প্রকাশ : ১৪ মার্চ ২০১৯ | আপডেট : ১৪ মার্চ ২০১৯

রোনালদোকে এড়াতে চান সিলভা

ছবি: ফাইল

  অনলাইন ডেস্ক

চলতি মৌসুমের চ্যাম্পিয়নস লিগ শেষ ষোলোতেই জমে গেছে। রিয়াল-অ্যাথলেটিকোর বিদায়। পিএসজি-বায়ার্নের স্বপ্ন ভঙ্গ জমিয়ে দিয়েছে আসর। অ্যাথলেটিকোর বিপক্ষে রোনালদোর হ্যাটট্রিক, লিঁওর বিপক্ষে মেসির জোড়া গোল ও সহায়তা পুরনো দৈরত্বে নতুন হাওয়া দিয়েছে। এখন শেষ আটে কে কার মুখোমুখি হবে সেই জল্পনা-কল্পনা চলছে।

শুক্রবার চ্যাম্পিয়নস লিগের শেষ আটের ড্র অনুষ্ঠিত হবে সুইজারল্যান্ডে উয়েফার সদরদপ্তর নিয়নে। মেসি এরই মধ্যে বলে দিয়েছেন, দল পছন্দ করার কোন সুযোগ তাদের নেই। তবে চ্যাম্পিয়নস লিগের জায়ান্টদের মুখোমুখি হতে চাইবেন না অনেকে।

রোনালদোর পর্তুগাল সতীর্থ এবং ম্যানসিটি তারকা বেনার্ড সিলভা যেমন রাকঢাক ছাড়াই বলে দিয়েছেন, সিআরসেভেনের মুখোমুখি হতে চান না তিনি। প্রিমিয়ার লিগের শিরোপাজয়ী ম্যানসিটি শেষ ষোলোর ম্যাচে জার্মান ক্লাব শালকেকে দুই লেগ মিলিয়ে রেকর্ড ১০-২ গোলে হারিয়েছে। ইতালির সিরি আ' চ্যাম্পিয়ন জুভেন্টাস প্রথম লেগে হেরেও রোনালদোর হ্যাটট্রিকে শেষ আটে উঠেছে। জাতীয় দলের এই সতীর্থকে ভালোই চেনা সিলভার।

তাই সিলভা চান রোনালদোর মুখোমুখি না হতে, 'আমি চিনি তাকে। আমি জানি তিনি কি করতে পারেন। অ্যাথলেটিকোর বিপক্ষে আবার তা প্রমাণ করেছেন রোনালদো। চ্যাম্পিয়নস লিগে প্রতিযোগিতা করতে হলে, এই সমস্ত দল, বড় বড় তারকার বিপক্ষে খেলতে হবে। এটা ভালো দিক। এর মানে হলো আপনি সেরাদের বিপক্ষে খেলছেন।'

ম্যানসিটির হয়ে শালকের বিপক্ষে দারুণ খেলা পর্তুগিজ তারকা সিলভাকে প্রশংসায় ভাসিয়েছেন কোচ গার্দিওয়ালা। বর্তমান পর্তুগালের সেরা তারকা বলেছেন তাকে। কিন্তু সিলভা কোচের সঙ্গে একমত নন, 'রোনালদোর সঙ্গে আমার কোন তুলনা চলে না। ১৫ বছর ধরে রোনালদো যা করেছেন, অন্যতম ইতিহাস সেরা ফুটবলার হয়ে গেছেন তিনি। অবশ্যই এখনও পর্তুগালেরও সবচেয়ে বড় তারকা রোনালদো।' 

মন্তব্য


অন্যান্য