খেলা

অলরেডসের আগুনে পুড়ল বায়ার্ন

প্রকাশ : ১৪ মার্চ ২০১৯

অলরেডসের আগুনে পুড়ল বায়ার্ন

ছবি: গোল

  অনলাইন ডেস্ক

বায়ার্ন শব্দতার মধ্যেই কেমন একটা আগুনের ফুলকি ছোটা বিষয় আছে। সব পুড়িয়ে যেন অঙ্গার করে দিতে চায়। কিন্তু লিভারপুল তাদেরই মাঠে গিয়ে বায়ার্নকে তাদের আগুনে পুড়িয়ে ছেড়েছে। ওই যে পিছিয়ে থেকে পরের লেগে জয়। ঘরের মাঠে গিয়ে হারিয়ে ফেরার গল্প রচনা হচ্ছে এবারের চ্যাম্পিয়নস লিগে। অলরেডসরাও লিখল এক গল্প। বায়ার্নকে ৩-১ গোলে হারিয় উঠে গেল ইউরোপ সেরার লড়াইয়ে শেষ আটে।

স্কোর অবশ্য বলছে, লিভারপুল ৩-১ বায়ার্ন মিউনিখ। কিন্তু চার গোলই দিয়েছে লিভারপুল। বায়ার্ন মিউনিখ একটি গোল পেয়েছে আত্মঘাতী থেকে। ম্যাচের ২৮ মিনিটে দলের হয়ে দারুণ এক গোল করেন সেনেগাল তারকা সাদিও মানে। ভ্যান ডাইকের দেওয়া বল ধরে গোল করেন তিনি। প্রথমার্ধেই মাতিপের আত্মঘাতী গোলে লিড হারায় লিভারপুল।

এরপর দ্বিতীয়ার্ধের ৬৯ মিনিটে নিজে গোল করেন নেদারল্যান্ড ডিফেন্ডার ভ্যান ডাইক। তার গোলে ২-১ গোলে লিড নেয় অলরেডসরা। ডাইক এ ম্যাচে যেন ফরোয়ার্ডের ভূমিকায় অবতীর্থ হন। অথচ তার ইচ্ছা লিভারপুলের লিজেন্ড ডিফেন্ডার হওয়া। এরপর বার্য়ানের কফিনে শেষ পেরেক ঠুকে দেন আবার সেই মানে। তিনি ৮৬ মিনিটে গোল করে দলের চ্যাম্পিয়নস লিগের শেষ আটের টিকিত নিশ্চিত করেন।

লিভারপুলের দারুণ এই জয়ে প্রিমিয়ার লিগের চার দল শেষ আটে উঠল। এমনটি ২০০৮ সালে সর্বশেষ ঘটে। এছাড়া  ২০১১ মৌসুমে সর্বশেষ দ্বিতীয় রাউন্ড থেকে বিদায় নেয় বায়ার্ন। শেষ পাঁচ মৌসুমের চারটিতে সেমিতে খেলেছে তারা। বায়ার্ন মিউনিখ গোলরক্ষক ম্যানুয়েল নয়্যার ষষ্ঠ গোলরক্ষকহিসেবে শততম চ্যাম্পিয়নস লিগ ম্যাচ খেললেন।

মন্তব্য


অন্যান্য