খেলা

লিঁওকে উড়িয়ে শেষ আটে বার্সা

প্রকাশ : ১৪ মার্চ ২০১৯ | আপডেট : ১৪ মার্চ ২০১৯

লিঁওকে উড়িয়ে শেষ আটে বার্সা

ছবি: গোল

  অনলাইন ডেস্ক

গুনে গুনে চৌদ্দ বছর আগে চ্যাম্পিয়নস লিগের শেষ আটে কোন স্প্যানিশ ক্লাব ছিল না। এবার আবার সেই শঙ্কা তৈরি হয়েছিল। এমনিতে শক্তিতে, ঐতিহ্যে বার্সেলোনার বিপক্ষে শঙ্কা সত্যি করার মতো দল লিঁও না। কিন্তু এবার তো চলছে অঘটনের মৌসুম। সেই অঘটনকে বুড়ো আঙুল দেখিয়ে ফ্রান্স ক্লাব লিঁওকে ৫-১ গোলে উড়িয়ে দিয়েছে বার্সেলোনা। একমাত্র স্প্যানিশ দ হিসেবে উঠে গেছে চ্যাম্পিয়নস লিগের শেষ আটে। 

কাতালানদের হয়ে জোড়া গোল করেছেন দলের সেরা তারকা মেসি। গোল পেয়েছেন ফর্মে না থাকা কুতিনহো। এছাড়া শেষ সময়ে মাঠে নেমে ইনজুরিতে থাকা ডেম্বেলে গোল করেছেন। তাদের গোলে বড় এই জয় পায় ভালভার্দের দল।

ম্যাচের ১৭ মিনিটে পেনাল্টি থেকে গোল করে দলকে প্রথমে এগিয়ে নেন মেসি। এরপর ৩১ মিনিটে গোল করেন ব্রাজিলিয়ান তারকা কুতিনহো। ওই দুই গোলে প্রথমার্ধ শেষ করে দু'দল। দ্বিতীয়ার্ধের ৫৮মিনিটে গোল করে ব্যবধান কমায় লিঁও। দেয় অশনিসংকেত। গোল শূন্য ব্যতীত কোন ব্যবধানে সমতা করলেই শেষ আটে যাওয়ার সুযোগ ছিল তাদের।

কিন্তু সে রোমাঞ্চ জমতে দিলেন না মেসি-পিকেরা। ম্যাচের ৭৮ মিনিটে গোল করে বার্সাকে ৩-১ গোলের লিড এনে দেন মেসি। তিন মিনিট বাদেই গোল করেন পিকে। তার ছয় মিনিট পরে ম্যাচের ৮৬ মিনিটে গোল দেন ডেম্বেলে। আট মিনিটের ব্যবধানে তিন গোল খেয়ে বিধ্বস্ত হয়ে যায় লিঁও। এর আগে লিঁওর মাঠে শেষ ষোলোর প্রথম লেগে গোল শূন্য সমতা করে দু'দল।

সংশ্লিষ্ট খবর


মন্তব্য যোগ করুণ

পরের
খবর

আইপিএলে সাকিবদের নেতৃত্বে কে?


আরও খবর

খেলা

ছবি: ফাইল

  অনলাইন ডেস্ক

বাংলাদেশের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টেস্টে ইনজুরিতে পড়েন নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন। শেষ টেস্টে তাকে দলের বাইরে রাখা হয়। কিন্তু ক্রাইস্টচার্চ হামলার কারণে ওই টেস্ট মাঠে গড়ায়। তবে কিউই অধিনায়ক শুরু থেকে আইপিএলের দল সানরাইজার্স হায়দরাবাদের হয়ে খেলবেন কিনা সেই প্রশ্ন দেখা দেয়।

দেখা দেয় নেতৃত্বভার কার কাঁধে থাকবে সে প্রশ্ন। তিনি গত আসরেও হায়দরাবাদের নেতৃত্বে দেন। দলকে তোলেন ফাইনালে। তবে শিরোপা জিততে পারেনি তারা। তার আগে ২০১৬ সালের আসরে ডেভিড ওয়ার্নারের নেতৃত্বে শিরোপা ঘরে তোলে মুডির দল। এবার আবার ওয়ার্নার আছেন দলে। তিনি নেতৃত্ব পাবেন কিনা সেটাও একটা প্রশ্ন।

তবে হায়দরাবাদের কোচ টম মুডি জানিয়েছেন, কেন উইলিয়ামসনই থাকছেন হায়দরাবাদের নেতৃত্বে। তার ডেপুটি রাখা হয়েছে ভারতীয় পেসার ভুবনেশ্বর কুমারকে। মুডি বলেন, 'আন্তর্জাতিক ক্রিকেট মহলে কেনকে সবাই শ্রদ্ধা করে। গতবার দলকে দারুণ নেতৃত্ব দিয়েছে সে।'

ওয়ার্নারকে নিয়ে মুডি বলেন, 'সানরাইজার্সের হয়ে ওয়ার্নার যা অর্জন করেছে, তাতে আমরা গর্বিত। আশা করছি দলের জন্য অতীতের মতোই অবদান রাখবে ওয়ার্নার।' সানরাইজার্সের মেন্টর হিসেবে থাকবেন ভিভিএস লক্ষ্ণণ। হায়দরাবাদে বাংলাদেশ অলরাউন্ডার সাকিব আল হাসান আছেন। শুরু থেকেই তিনি খেলতে পারেন বলে জানা গেছে। এছাড়া হায়দরাবাদে এবার মার্টিন গাপটিল, জনি বেয়ারস্টোরা আছেন।

সংশ্লিষ্ট খবর

পরের
খবর

আইপিএল দেখা যাবে না পাকিস্তানে


আরও খবর

খেলা

ছবি: ফাইল

  অনলাইন ডেস্ক

আর মাত্র দু'দিন বাদে টি-২০ ক্রিকেটের রমরমা লিগ আইপিএল মাঠে গড়াবে। ২৩ মার্চ থেকে শুরু হতে যাওয়া এই টুর্নামেন্ট দেখা যাবে না পাকিস্তানে। কারণ পুলওয়ামা হামলার পর ভারত তাদের দেশে 'পিএসএল' সম্প্রচার বন্ধ করে দেয়। এবার পাকিস্তানের সম্প্রচার মাধ্যমগুলো সুযোগ বুঝে নিচ্ছে তার শোধ।

চলতি বছরের ১৪ ফেব্রুয়ারি পুলওয়ামায় ভারতীয় সেনাবাহিনীর ওপর জঙ্গি হামলা হয়। এরপর দুই দেশ যুদ্ধের মেজাজে চলে আসে। ভারতের প্রায় ৪০জন সেনা ওই হামলায় মারা যায়। ওই ঘটনার পর পাকিস্তান সুপার লিগের সম্প্রচারের দায়িত্ব থেকে সরে দাঁড়ায় আইএমজি–রিলায়েন্স। ভারতে পিএসএলের সম্প্রচারের দায়িত্বে থাকা ভারতীয় স্পোর্টস চ্যানেল 'ডি স্পোর্টস' ম্যাচ সম্প্রচার বয়কট করে। এবার তাই পাকিস্তানে আইপিএলের সম্প্রচার বাতিল করা হয়েছে।

পাকিস্তান সংবাদ মাধ্যমের খবর অনুযায়ী, দেশটির সম্প্রচার মাধ্যমের নীতি-নির্ধারণ কতৃপক্ষ (পারমা) সিদ্ধান্ত নিয়েছে পাকিস্তানে আইপিএল সম্প্রচার করা হবে না। পিএসএল সম্প্রচার বন্ধ করায় তারা এই সিদ্ধান্ত নিয়েছেন বলে জানায়।

ইন্ডিয়া টুডে বলছে, পাকিস্তানের তথ্য এবং সম্প্রচার বিষয়ক মন্ত্রী ফাহাদ আহমেদ চৌধুরি বলেন, 'পিএসএলের সময় ভারতীয় সম্প্রচার প্রতিষ্ঠান এবং দেশটির সরকার পাকিস্তান ক্রিকেটের সঙ্গে যে আচরণ দেখিয়েছে, তার পরে পাকিস্তানে আইপিএল সম্প্রচার করা হবে এটা মেনে নেওয়া যায় না।'

সংশ্লিষ্ট খবর

পরের
খবর

ইনজুরিতে আর্জেন্টিনা দলের বাইরে ডি মারিয়া


আরও খবর

খেলা

ছবি: মার্কা

  অনলাইন ডেস্ক

রাশিয়া বিশ্বকাপের পর লিওনেল মেসি এই প্রথম আর্জেন্টিনা দলে ফিরেছেন। তাকে দলে ফেরাতে জোর চেষ্টা চালাতে হয়েছে কোচ লিওনেল স্কালোনিকে। তবে ডি মারিয়া ডাক পাননি সাম্পাওলি পরবর্তী আর্জেন্টিনার দলে। দীর্ঘবিরতীর পরে ক্লাবের হয়ে দারুণ পারফর্ম করায় আর্জেন্টিনা দলে ডাক পান পিএসজি তারকা।

কিন্তু ইনজুরির কারণে দলের বাইরে চলে গেছেন তিনি। স্পেনে আগামী ২৩ মার্চ ভেনেজুয়েলার মুখোমুখি হবে আর্জেন্টিনা। অ্যাথলেটিকো মাদ্রিদের মাঠ ওয়ান্ড মেট্রোপলিটানোতে অনুষ্ঠিত হবে ওই ম্যাচ। তার তিনদিন পরে মরক্কোর বিপক্ষে মাঠে নামবে আর্জেন্টিনা। কিন্তু বুধবার অনুশীলনের সময় চোটে পড়েন ডি মারিয়া।

হ্যামস্ট্রিংয়ের চোটের কারণে দল থেকে তিনি নিজের নাম প্রত্যাহার করেছেন। ভেনেজুয়েলা কিংবা মরক্কোর বিপক্ষে কোপা আমেরিকার আগে শেষ প্রীতি ম্যাচে তাই খেলা হচ্ছে না তার। আর্জেন্টিনা ফুটবল কনফেডারেশন টুইট করেও বিষয়টি নিশ্চিত করেছে।

চলতি মৌসুমে ডি মারিয়া ক্লাবের হয়ে দারণ ফর্মে আছেন। পিএসজির হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে তিনি ১৪ গোল এবং ১৩ গোলে সহায়তা দিয়েছেন। মার্সেইয়ের বিপক্ষে সর্বশেষ ম্যাচে দুই গোল এবং এক গোলে সহায়তা দেন তিনি। মার্সেইয়ের কোচ তাকে পিএসজির এলিয়েন বলে উল্লেখ করেন। 

সংশ্লিষ্ট খবর