খেলা

চেলসির নাক কাটল ম্যানসিটি!

প্রকাশ : ১১ ফেব্রুয়ারি ২০১৯ | আপডেট : ১১ ফেব্রুয়ারি ২০১৯

চেলসির নাক কাটল ম্যানসিটি!

ছবি: গোল

  অনলাইন ডেস্ক

আগের অ্যাওয়ে ম্যাচে বোর্নমাউথের কাছে ৪-০ গোলে হেরেছিল চেলসি। পরের অ্যাওয়ে ম্যাচে ম্যানচেস্টার সিটির কাছে ৬-০ গোলের লজ্জার হার দেখল ব্লুজরা। লিগের ইতিহাসে যা তাদের সবচেয়ে বড় হার। আর সব প্রতিযোগিতা মিলিয়ে দ্বিতীয় সেরা লজ্জার হার। এছাড়া চেলসি কোচ সারি লিগ ক্যারিয়ারে সবচেয়ে বড় হার দেখল এ ম্যাচে। ম্যানসিটির হয়ে আগুয়েরো গড়লেন রেকর্ড। আর লিগ শিরোপা প্রায় শেষ হতে বসা ম্যানসিটি পয়েন্ট টেবিলে উঠল শীর্ষে। 

বড় হারের লজ্জায় নুয়ে পড়া চেলসি তারকা হ্যাজার্ড। ছবি: গোল

সার্জিও আগুয়েরো ম্যানসিটির ঘরের মাঠে ঠিক আগের ম্যাচে আর্সেনালের বিপেক্ষে হ্যাটট্রিক করেন। এবার চেলসির বিপক্ষে পেনাল্টি থেকে গোল করে হ্যাটট্রিক পূর্ণ করলেন। দিদিয়ের দ্রগবার পরে দ্বিতীয় ফুটবলার হিসেবে প্রিমিয়ার লিগে ঘরের মাঠে পরপর দুই ম্যাচে হ্যাটট্রিক করার কীর্তি গড়লেন তিনি। এছাড়া প্রিমিয়ার লিগে রেকর্ড ১১ হ্যাটট্রিক করে অ্যালেন শেয়ারের পাশে বসলেন তিনি। এক ম্যাচ বেশি খেলে গোল ব্যবধানে দলকে তুললেন পয়েন্ট টেবিলের শীর্ষে। 

পেপ গার্দিওয়ালার ম্যানচেস্টার সিটি এ ম্যাচে শুরু থেকেই ছিল দুর্দান্ত ছন্দে। ম্যাচের চার মিনিটের মাথায় গোল মুখ খোলেন ইংল্যান্ড ফরোয়ার্ড রাহিম স্টারলিং। এরপর ২৫ মিনিটের মধ্যে ৪-০ গোলে এগিয়ে যায় স্বাগতিকরা। দলের হয়ে ১৩ মিনিটে দ্বিতীয় এবং ১৯ মিনিটে তৃতীয় গোল করেন আর্জেন্টিনা স্ট্রাইকার আগুয়েরো। তার ছয় মিনিট বাদে ব্যবধান বড় করেন জার্মানির ফুটবলার গুন্ডোগান। 

ঘরের মাঠে পরপর ‍দুটি এবং প্রিমিয়ার লিগে ১১ হ্যাটট্রিক করার রেকর্ড গড়লেন আগুয়েরো। ছবি: প্রেসফ্রম.ইনফো

সে তুলনায় দ্বিতীয়ার্ধে ম্যান সিটি সম্মান জানিয়েছে সফরকারী চেলসিকে। দ্বিতীয়ার্ধের ৫৬ মিনিটে পেনাল্টি থেকে গোল করে গোল ব্যবধান ৫-০ করে ফেলেন আগুয়েরো। পূর্ণ করেন নিজের হ্যাটট্রিক। আর ম্যাচের ৮০ মিনিট গোল করেন স্টারলিং। শুরুর গোল ও দলের হয়ে শেষ গোলটি করেন তিনি। এ নিয়ে চেলসি তাদের শেষ চারটি অ্যাওয়ে ম্যাচে হারল। আর শেষ তিন ম্যাচে ১২ গোল হজম করল। আর লিভারপুলের সঙ্গে লিগ শিরোপা জয়ের লড়াই জমিয়ে ফেলল গেলবারের চ্যাম্পিয়ন ম্যানসিটি। 

আরও পডুন

মন্তব্য


অন্যান্য