খেলা

ঢাকা পর্বে অপরাজিত সাকিবরা

প্রকাশ : ১২ জানুয়ারি ২০১৯

ঢাকা পর্বে অপরাজিত সাকিবরা

ছবি: বিসিবি

  অনলাইন ডেস্ক

বিপিএল ইতিহাসের সফলতম দল ঢাকা ডায়নামাইটস। প্রত্যেক আসরের তুলনামূলক সেরা দল গঠন করেছে তারা। এবারও আসরের অন্যতম সেরা দল ঢাকার। ষষ্ঠ আসরে দারুণ সেই দল নিয়ে এখন পর্যন্ত অপ্রতিরোধ্য তারা। কোন দলকে পাত্তাই দিচ্ছেন না সাকিববাহিনী। ঢাকা পর্বে শেষ হয়েছে সাকিবদের ম্যাচ। চার ম্যাচ খেলে ঢাকা হারেনি কোন ম্যাচে। পেয়েছে বড় বড় জয়।

শনিবার ঢাকার প্রতিপক্ষ ছিল আসরের অন্যতম সেরা দল সিলেট সিক্সার্স। দেশি-বিদেশি তারকা নিয়ে দারুণ দল তাদের। ঢাকার দলে যেমন আছেন সাকিব, পোলার্ড, নারিন, রাসেলরা। তেমিন সিলেটে আছেন ওয়ার্নার, লিটন, সাব্বির, পুরানরা। জমাট এক ম্যাচের বার্তা পাওয়া যায় দল দেখে। কিন্তু সাকিবের দলের কাছে পাত্তা পেল না তারা। ঢাকা জিতলো ৩২ রানের বড় ব্যবধানে।

ঢাকা তাদের খেলা চার ম্যাচেই প্রথমে ব্যাট করেছে। শুরুতে তুলেছে ভালো রান। এরপর প্রতিপক্ষকে নিজেদের বোলিং তোপে ফেলে দুমড়ে-মুচড়ে দিয়েছে। ব্যতিক্রম ছিল কেবল রংপুরের বিপক্ষে ম্যাচটি। ওই ম্যাচে মাত্র ২ রানে জয় পায় সাকিবরা। এছাড়া খুলনার বিপক্ষে ১০৫ এবং রাজশাহীর বিপক্ষে ৮২ রানের বড় জয় পায় ঢাকা।

সিলেটের বিপক্ষে মিরপুরে দিনের দ্বিতীয় ম্যাচে সাকিবরা শুরুতে ব্যাট করে ১৭৩ রান তোলে। দলের হয়ে সর্বোচ্চ ৫৮ রান করেন রনি তালুকদার। এছাড়া নারিন ২৫, সাকিব ২৩ এবং নাঈম শেখ ২৫ রান করেন। জবাবে সিলেট করতে পারে ১৪১ রান। দলের হয়ে নিকোলাস পুরান ৭২ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেন। তার ৪৭ বলের ওই ইনিংসে ছক্কা নয়টি। চার মাত্র একটি।

তবে অন্য ব্যাটসম্যানদের ব্যর্থতায় হারতে হয় তাদের। দলের হয়ে শেষ দিকে তাসকিন ১৯ বলে ১৮ রান করেন। আর কেউ দাঁড়াতে পারেননি। ওয়ার্নার শুরুতে ৭ রান করে আউট হন। স্থানী খেলোয়াড়দের কেউ এ ম্যাচেও রান পাননি। অথচ সিলেটের দলে লিটন, সাব্বির, নাসির, আফিফের মতো টি-২০ খেলতে পছন্দ করা স্থানীয় তারকা আছেন। 

ঢাকার হয়ে এ ম্যাচে রুবেল হোসেন ৩ ওভারে ২২ রান দিয়ে ৩ উইকেট নেন। এছাড়া সাকিব, শুভাগত নেন দুটি করে উইকেট। আলিস এবং নারিন একটি করে উইকেট পান। সিলেটের হয়ে এ ম্যাচে ৪ ওভারে ৩৮ রান দিয়ে ৩ উইকেট নেন তাসকিন। সোহেল তানভির, আল আমিন, আফিফ এবং অলক কাপালি একটি করে উইকেট পান।

মন্তব্য


অন্যান্য