খেলা

অবসর নিতে যাচ্ছেন অ্যান্ডি মারে

প্রকাশ : ১১ জানুয়ারি ২০১৯

অবসর নিতে যাচ্ছেন অ্যান্ডি মারে

ছবি: ইএসপিএন

  অনলাইন ডেস্ক

টেনিসের উজ্জ্বল তারকা তিনি। ক্যারিয়ারে জিতেছেন গ্রান্ড স্লাম, উইম্বলডন, ইউএস ওপেন এবং দুটি অলিম্পিক স্বর্ণ পদক। বয়স হয়েছে ৩১ বছর। আর তাই আরও কিছু দিন খেলে যাওয়ার কথা ছিল তার। কিন্তু ব্রিটিশ এই তারকা টেনিস ছাড়ার ইঙ্গিত দিলেন। চলতি মাসে অস্ট্রেলিয়া ওপেনে খেলতে পারেন। এরপর খেলতে চান উইম্বলডন। এরপরই অবসর নেবেন তিনি।

খেলতে পারেন কথাটা বলতে হচ্ছে মারেকে। কারণ তার দ্রুত অবসর নেওয়ার চিন্তার কারণ ইনজুরি। আর ওই ইনজুরির কারণে অস্ট্রেলিয়া ওপেনে তার খেলা নিশ্চিত ধরা যাচ্ছে না। যদি খেলতে পারেন তবে খেলবেন। এরপর উলম্বলডন পর্যন্ত নিজেকে ফিট রাখতে মেহনত করে যাবেন। এরপর অবসর নেবেন 'বিগ ফোর' তারকাদের অন্যতমজন। তিনি অবসর নিলে টেনিসের 'বিগ ফোর'টা তিনে নেমে আসবে। টেনিস মাঠে লড়াই জমানো রজার ফেদেরার, রাফায়েল নাদাল, এবং নোভাক জোকোভিচ থাকবেন। টেনিসের জোড় কেটে বেরিয়ে পড়বেন অ্যান্ডি মারে।

মারে দীর্ঘদিন ধরে কোমরের চোটে ভুগছেন। প্রায় তিন বছর লড়েছেন ওই চোটের সঙ্গে। আর তাই চোট নিয়ে তিক্ত-বিরক্ত 'নাইট' খেতাব প্রান্ত এই ব্রিটিশ তারকা এমন সিদ্ধান্ত নিচ্ছেন। সংবাদ সম্মেলন করে তিনি এই ঘোষণা দিয়েছেন। কিন্তু কথা বলার সময়ে তিনি আবেগী হয়ে পড়েন। তার কথা শুনে বোঝা যায়, বাধ্য হয়েই নিতে হচ্ছে এমন সিদ্ধান্ত।

প্রথমে মারে সংবাদ সম্মেলন থেকে কাঁদতে কাঁদতে বেরিয়ে যান। পরে শান্ত হয়ে ফিরে আসেন। জানান, 'আমি তেমন একটা সুস্থ না। ব্যথায় ভুগছি তা প্রায় ২০ মাস। চোটটা কাটিয়ে উঠতে সম্ভব্য সবকিছু করেছি। এই ব্যথা কমবে কি না জানি না। তবে আমি উইম্বলডন খেলতে চাচ্ছি। জানি না এই ব্যথা নিয়ে সুস্থ থাকতে পারব কি না। আমি এই অস্ট্রেলিয়ান ওপেন খেলার সর্বোচ্চ চেষ্টা করব।'

মন্তব্য


অন্যান্য