খেলা

মেসি ছাড়া কাত বার্সা

প্রকাশ : ১১ জানুয়ারি ২০১৯

মেসি ছাড়া কাত বার্সা

ছবি: মার্কা

  অনলাইন ডেস্ক

কোপা দেল রে'র ম্যাচে আগের দিন দারুণ এক জয় পেয়েছে রিয়াল মাদ্রিদ। রিয়ালের তরুণ তারকা ভিনিসিয়াস দলের হয়ে দুর্দান্ত পারফর্ম করেছেন। কিন্তু বার্সেলোনা খেয়েছে হোঁচট। লেভান্তের বিপক্ষে হেরেছে ২-১ গোলের ব্যবধানে। এখনও অবশ্য শেষ ষোলোর দ্বিতীয় লেগ বাকি। বার্সার সামনে সুযোগ আছে ঘুরে দাঁড়াবার। তবে মেসি-সুয়ারেজ ছাড়া বার্সার কঙ্গাল বের হয়ে গেল আর একবার। 

এর আগে লিগে লেভান্তের বিপক্ষে কাতালানরা ৫-০ গোলের বড় ব্যবধানে জয় পায়। মেসি ওই ম্যাচে দারুণ এক হ্যাটট্রিক করেন। কিন্তু মেসিকে ছাড়া সেই লেভান্তের বিপক্ষে কোপা দেল রে'র ম্যাচে খোলস থেকে বেরুতে পারলো না ভালভার্দের দল।

বৃহস্পতিবার রাতের ম্যাচে ম্যাচের শুরুতে গোল খেয়ে বসে বার্সেলোনা। ম্যাচ শুরুর চার মিনিটের মাথায় এরিক কাবাকোর গোল করে ঘরের মাঠে লেভান্তেকে এগিয়ে নেন। ওই ধাক্কা সামলে ওঠার আগে ম্যাচের ১৮ মিনিটের মাথায় আবার গোল খেয়ে বসে  বার্সেলোন। বোরহা মায়োরালের গোলে ব্যবধান দ্বিগুণ হয় তাদের।

প্রথমার্ধে দুই গোল খাওয়া বার্সা দ্বিতীয়ার্ধে ম্যাচে ফেরার চেষ্টা করে। কিন্তু সুবিধা করতে পারেনি তারা। সুবিধা যখন হয়েছে তখন আবার সময় প্রায় শেষ। ম্যাচের ৮৫ মিনিটের মাথায় পেনাল্টি থেকে গোল করে ব্যবধান কমায় বার্সা। কিন্তু হাতে বাকি যে ক'মিনিট ছিল তাতে সমতায় ফেরার আশা গুড়েবালি।

চলতি বছর দুর্দান্ত ফর্মে আছে বার্সেলেনা। লিগে তারা ছুটছে চোখ-কান বুজে। চ্যাম্পিয়নস লিগে ভালো ফর্ম দেখিয়েছে। মেসি-সুয়ারেজ ও ডেম্বেলে ছন্দে আছেন। বার্সাও নিজেদের শেষ নয় ম্যাচে হারের স্বাদ পায়নি। কোপা দেল রে'র গেলবারের চ্যাম্পিয়ন তারা। কিন্তু এবার তারা পড়ে গেলো বেশ দুশ্চিন্তায়। আগামী ১৭ জানুয়ারি ক্যাম্প ন্যুতে দ্বিতীয় লেগে মুখোমুখি হবে দু'দল। ঘরের মাঠ হওয়ায় বল অবশ্য বার্সার কোর্টে। জিততে হবে ২-০ গোলে। এ আর এমন কি! 

মন্তব্য


অন্যান্য