খেলা

বিপিএল শেষ যুক্তরাষ্ট্রের আলী খানের

প্রকাশ : ১০ জানুয়ারি ২০১৯ | আপডেট : ১০ জানুয়ারি ২০১৯

বিপিএল শেষ যুক্তরাষ্ট্রের আলী খানের

ছবি: খুলনা টাইটান্সের ফেসবুক হতে সংগৃহিত

  অনলাইন ডেস্ক

ক্রিকেটটা আলী খানের দেশ যুক্তরাষ্ট্রে এখনও সেভাবে জনপ্রিয় হয়ে উঠেনি। কিন্তু তার কাছে ক্রিকেট মানে অনেক কিছু। যুক্তরাষ্ট্রের ক্রিকেট সুবাস বিশ্বের কাছে ছড়িয়ে দেওয়ার দায়িত্ব তার কাঁধে। টি-২০ ক্রিকেটের বিভিন্ন লিগে খেলে এরই মধ্যে সেই দায়িত্ব পালন করে চলেছেন এই পেসার। আলো ছড়িয়েছেন ক্যারিবিয়ান লিগে। বিপিএলেও শুরু করেছিলেন ভালো। কিন্তু সে মৌ আর ছড়াবে না। খেলা হবে না খুলনার হয়ে।

এমনিতে খুলনার অবস্থা এবারের বিপিএলে ভালো নয়। হারের হ্যাটট্রিক করে ফেলেছে তারা। এর মধ্যে নতুন ধাক্কা আলী খানকে হারানো। সেই ধাক্কা হয়তো মালিঙ্গারা দলের সঙ্গে যোগ দিলে কাটিয়ে ওঠা যেত। কিন্তু তাদের দলে যোগ দিতে লাগবে আরও সময়। আলী খান চোটে পড়েছেন। আর তাই শেষ তার বিপিএল। খুলনা টাইটান্স কোচ মাহেলা জয়বর্ধানে নিশ্চিত করেছেন বিষয়টি।

আলী খান এবারের বিপিএল দুটো ম্যাচ খেলেছেন। প্রথম ম্যাচে রংপুর রাইডার্সের বিপক্ষে দারুণ বোলিং করেন তিনি। পরে ঢাকা ডায়নামাইটসের বিপক্ষেও দলে ছিলেন। কিন্তু সর্বশেষ ম্যাচে রাজশাহী কিংসের বিপক্ষে খেলা হয়নি তার। কারণ চোট। দলের কোচ জয়াবর্ধনে জানান, 'হ্যামস্ট্রিংয়ের ইনজুরিতে টুর্নামেন্ট শেষ আলী খানের।

তার চোটে হতাশ খুলনার কোচ। কারণ আলী ছাড়াও চোটে আছেন কার্লোস ব্রাফেট। চোটের কারণে তিনিও খেলতে পারেননি সর্বশেষ দুই ম্যাচে। তবে আগামী ম্যাচে চিটাগং ভাইকিংসের বিপক্ষে মাঠে নামতে পারেন তিনি। খুলনা এখন অপেক্ষায় আছে লাসিথ মালিঙ্গা ও ইয়াসির শাহর দলে যোগ দেওয়ার। জয়াবর্ধনের মতে, শিগগিরই মালিঙ্গা ও ইয়াসির শাহ দলে যোগ দেবে। আশা করি আমরা দ্রুত সেরা সমন্বয় খুঁজে পাবো।'

মন্তব্য


অন্যান্য