খেলা

মেসিহীন বার্সার উড়ন্ত জয়

প্রকাশ : ০৬ ডিসেম্বর ২০১৮

মেসিহীন বার্সার উড়ন্ত জয়

ছবি: এএফপি

  অনলাইন ডেস্ক

কালচারাল লিওনেসাকে ৪-১ গোলে বিধ্বস্ত করে কোপা দেল রে'র শেষ ষোলোতে পৌছে গেছে মেসি-সুয়োরেজহীন বার্সেলোনা। জোড়া গোল পেয়েছেন বার্সার রাইট ব্যাক ড্যানিস সুয়ারেজ। অপর দুটি গোল মুনির হাদ্দাদি ও ম্যালকমের।

এর আগে লিওনেসার বিপক্ষে প্রথম লেগে ল্যাঙ্গলেটের একমাত্র গোলে জয় পায় কাতালানরা। বুধবার রাতে ক্যাম্প ন্যুতে দ্বিতীয় লেগে মুখোমুখি হয় দু'দল। মেসিরা না খেললেও তাদের পরিবর্তে একাদশে সুযোগ পাওয়া ফুটবলাররা কোচের আস্থার বেশ প্রতিদান দিয়েছেন। ঘরের মাঠে জিততে বার্সাকে কোন বেগ পেতে হয়নি।

ম্যাচের শুরু থেকে আধিপত্য বিস্তার করে খেলতে থাকে স্প্যানিশ জায়ান্টরা। গোলের জন্যও অপেক্ষা করতে হয়নি বেশী সময়। শুরুর ১৮ মিনিটে মুনির হাদ্দাদির গোলে এগিয়ে যায় বার্সেলোনা। ইভান রাকিটিচের বাড়ানো বল থেকে দারুণ এক গোল করে দলে সুযোগ পাওয়া এই তারকা। ম্যাচের ২৬ মিনিটে আবার রাকিটিচের পাস ধরে গোল করেন ড্যানিশ সুয়ারেজ। এরপর প্রথমার্ধের শেষ সময়ে ম্যালকমের গোলে ৩-০ গোলে এগিয়ে যায় ভালভার্দের শিষ্যরা।

বিরতির পর লিওনেসা বার্সার অর্ধে বেশ কিছু আক্রমণ তোলে। ম্যাচের ৫৪ মিনিটে ইউসেপ সেনের গোলে ব্যবধান কমায় তারা। এরপর ম্যাচের ৭০ মিনিটে আবার এগিয়ে যায় বার্সেলোনা। দলের চতুর্থ ও নিজের দ্বিতীয় গোল করেন ড্যানিশ সুয়ারেজ। দলের হয়ে তিনটি পাস দিয়ে দারুণ এক রেকর্ড গড়েছেন রাকিটিচ। এর আগে কোপা দেল রে'র ম্যাচে তিনটি পাস দেওয়ার কীর্তি আছে হামেশ রদ্রিগেজের। এই জয়ে দুই লেগ মিলিয়ে ৫-১ ব্যবধানে জিতে কোপা দেল রে'র রাউন্ড অফ সিক্সটিনে উঠে গেলো কাতালানরা।

মন্তব্য


অন্যান্য