খেলা

এক ওভারে ৪৩ রান!

প্রকাশ : ০৮ নভেম্বর ২০১৮

এক ওভারে ৪৩ রান!

ছবি: ফাইল

  অনলাইন ডেস্ক

ক্রিকেট ক্যারিয়ার এমনিতে খুব একটা সমৃদ্ধ নয়। তবে এতদিন ক্রিকেটের একটি রেকর্ডে আলাউদ্দিন বাবুর নামটা ছিল সবার ওপরে। সেটাও আবার বিব্রতকর এক রেকর্ড- লিস্ট এ ক্রিকেটে এক ওভারে সবচেয়ে বেশি ৩৯ রান খরচ। নিউজিল্যান্ডের ঘরোয়া ওয়ানডের টুর্নামেন্টের এক ম্যাচে ওভারে ৪৩ রান দিয়ে বাবুর রেকর্ডটা নিজের করে নিয়েছেন উইলেম লুডিক। 

হ্যামিল্টনে দ্য ফোর্ড ট্রফির ম্যাচে সেন্ট্রাল ডিস্ট্রিক্টসের মুখোমুখি হয়েছিল নর্দার্ন ডিস্ট্রিক্টস। সেন্ট্রালের হয়ে খেলা মিডিয়াম পেসার লুডিকের শেষ ওভারটায় রীতিমতো ঝড় বইয়ে দেন নর্দার্নের দুই ব্যাটসম্যান ব্রেট হ্যাম্পটন ও জো কার্টার। তাণ্ডবের শুরুটা হ্যাম্পটনের হাতে। প্রথম বলে চার মারার পর টানা দুটি নো বলে ছক্কা। পরের বলটিতে আরও একটি ছয়। ওভারের তৃতীয় বলে সিঙ্গেল নিয়ে কার্টারকে স্ট্রাইক দেন হ্যাম্পটন, যেন সুযোগ করে দেন ছক্কা উৎসবে যোগ দেওয়ার। সঙ্গীকে নিরাশ করেননি কার্টার। লুডিকের করা শেষ তিন বলে মেরেছেন তিনটি ছক্কা। 

এর আগে আলাউদ্দিন বাবু এই অনাকাঙ্ক্ষিত রেকর্ডটা গড়েছিলেন ২০১৩ সালে। ঢাকা প্রিমিয়ার লীগের ম্যাচে আবাহনীর আলাউদ্দিন বাবুর ওভার থেকে একাই ৩৯ রান তুলেছিলেন শেখ জামাল ধানমণ্ডি ক্লাবের হয়ে খেলা জিম্বাবুয়ের অলরাউন্ডার এল্টন চিগুম্বুরা।

আরও পডুন

মন্তব্য


অন্যান্য