খেলা

সোলারির মাদ্রিদে বিধ্বস্ত প্লাজেন

প্রকাশ : ০৮ নভেম্বর ২০১৮

সোলারির মাদ্রিদে বিধ্বস্ত প্লাজেন

ছবি: মার্কা

  অনলাইন ডেস্ক

রিয়ালের মাদ্রিদের কোচের চেয়ার পেয়ে দারুণ করছেন সান্তিয়াগো সোলারি। চ্যাম্পিয়নস লিগের সর্বশেষ ম্যাচে হার নিয়ে মাঠ ছাড়া রিয়াল মাদ্রিদকে বুধবার রাতে ভিক্টোরিয়া প্লাজেনের বিপক্ষে বড় জয় এনে দিয়েছেন তিনি। বেল-বেনজেমার গোলে প্লাজেনকে ৫-০ গোলে বিধ্বস্ত করেছে লস ব্লাঙ্কোসরা। রিয়ালের কোচ হিসেবে তিনি দলে নিয়মিত সুযোগ দিচ্ছেন ভিনিসিয়াস জুনিয়রকে। এ ম্যাচে রিয়ালের অন্যতম কম বসয়ী তারকা হিসেবে চ্যাম্পিয়নস লিগে অভিষেক হলো তার। এছাড়া রিয়াল কোচ প্লাজেনের বিপক্ষে শুরুর একাদশে মডরিচ, ইসকো, অ্যাসেনসিওদের রাখেননি।

লোপেতেগুইয়ের বিদায়ের আগে রিয়ালের জন্য জয় যেন ছিল সোনার হরিণ। অবশেষে নতুন কোচ সোলারির অধীনে ঘুরে দাঁড়িয়েছে রিয়াল। তার অধীনে খেলোয়াড়রা যেন আবার আত্মবিশ্বাস ফিরে পেয়েছে। সর্বশেষ শেষ তিন ম্যাচে তারা প্রতিপক্ষের জালে বল জড়িয়েছে ১১বার। এই জয়ে সোলারির চ্যাম্পিয়নস লিগেও শুভ সূচনা হলো।

ম্যাচের শুরু থেকেই প্লাজেনের বিপক্ষে আধিপত্য বিস্তার করে খেলতে থাকে রিয়াল মাদ্রিদ। একের পর এক আক্রমণ করে প্লাজেনের রক্ষণভাগ এলোমেলো করে দেয় ক্রুস-বেনজেমারা। গোলের জন্য বেশী সময় অপেক্ষাও করতে হয়নি তাদের। ম্যাচের ২০ মিনিটের মাথায় টনি ক্রুসের বাড়ানো বল থেকে গোল করেন করিম বেনজেমা। ঠিক তার তিন মিনিট পরে আবার টনি ক্রুসের ক্রস। এবার তার বাড়ানো ক্রস থেকে হেড দিয়ে দ্বিতীয় গোল করেন কাসেমিরো। এরপর ৩৭ মিনিটে বেলের সহায়তায় নিজের দ্বিতীয় গোল করেন রিয়াল স্ট্রাইকার করিম বেনজেমা। রিয়ালের গোল ব্যবধান বেড়ে দাঁড়ায় ৩-০। 

দুর্দান্ত ছন্দে থাকা রিয়াল প্রথমার্ধে এগিয়ে যায় ৪-০ ব্যবধানে। ম্যাচের ৪০ মিনিটের মাথায় গোল করেন বেল। তার গোলে সহয়তা দেন বেনজেমা। রিয়ালের সামনে প্লাজেন কোন প্রতিরোধই গড়তে পারেনি। এরপর দ্বিতীয়ার্ধেও দারুণ শুরু করে তারা। ম্যাচের ৬৭ মিনিটের মাথায় প্লাজেনের কফিনের শেষ পেরেক ঠুকে দেন অভিজ্ঞ জার্মান মিডফিল্ডার টনি ক্রুস। তার গোলে সহয়তা দেন চ্যাম্পিয়নস লিগে অভিষেক হওয়া ব্রাজিলিয়ান তরুণ ভিনিসিয়াস জুনিয়র। চ্যাম্পিয়নস লিগ খেলা রিয়ালের তৃতীয় কনিষ্ঠ ফুটবলার হলেন তিনি। এই জয়ে চাম্পিয়নস লিগে চার ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে শীর্ষে আছে রিয়াল মাদ্রিদ। দ্বিতীয় অবস্থানে আছে ইতালিয়ান ক্লাব রোমা।

মন্তব্য


অন্যান্য